ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

জার্মান আ. লীগের উদ্যেগে পদ্মাসেতু ও শেখ হাসিনা শীর্ষক জুম মিটিং

বিটু বড়ুয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
জার্মান আ. লীগের উদ্যেগে পদ্মাসেতু ও শেখ হাসিনা শীর্ষক জুম মিটিং

বার্লিন, জার্মানি: জার্মান আওয়ামী লীগের আয়োজনে স্বপ্নের পদ্মা সেতু ও শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে জার্মানিতে। শুক্রবার স্থানীয় সময় বিকেল ৫টায় ভার্চুয়াল এই আয়োজনে  অংশ নেয় কয়েকটি দেশে নিয়োজিত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত, বিশ্বের ৫০টিরও বেশি দেশের প্রবাসী ও আওয়ামী লীগের নেতা-কর্মী এবং জার্মানিতে সদ্য প্রতিষ্ঠিত স্থানীয় ও প্রবাসী সাংবাদিকদের সংগঠন জার্মান-বাংলা প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান হেলাল।

 

সভায় জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্বাস চৌধুরীর আমন্ত্রণে, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসাবে টেলিফোনে যোগ দেন কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।  

জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মোশারফ হোসেন ভূঁইয়ার উদ্বোধনী বক্তব্যের পর বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ২ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এম.পি, কানাডায় বাংলাদেশ হাইকমিশনার ড. খলিলুর রহমান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের উপদেষ্টা শ্রী অনিল দাশ গুপ্ত, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাবেক সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ বাহাদুর বেপারি ও সাবেক সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ লিয়াকত সিকদার, ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক।  

আলোচনা সভায় বক্তারা বলেন, পদ্মা সেতু শুধু মাত্র একটি অবকাঠামো নয়, এটা দেশের সক্ষমতার প্রতীক, আত্মমর্যাদার প্রতীক। সেটার বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্যালুট ও কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রবাসীরা।  

সভায় জার্মান সরকার ও উচ্চ আদালতের অনুমোদনে নবগঠিত জার্মান বাংলা প্রেস ক্লাবকে অভিনন্দন জানান জার্মান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সর্বস্তরের নেতা ও কর্মীবৃন্দ। পদ্মার দুই পাড়ের বাউলদের গান দিয়ে শেষ হয় ভার্চুয়াল আয়োজনটি।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।