ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

স্বরাষ্ট্রমন্ত্রী বার্লিনে সংবর্ধিত 

বিটু বড়ুয়া, বার্লিন, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
স্বরাষ্ট্রমন্ত্রী বার্লিনে সংবর্ধিত 

জার্মানির রাজধানী বার্লিনে জার্মান আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মানি সফররত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, দারিদ্র্যতার পাঠ চুকিয়ে দেশ এখন বিশ্বে সত্যিকারের উন্নয়নের রোল মডেল।

এসময় তিনি আরও বলেন, শত বাধা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সামনের দিকে। এই মুহূর্তে দেশের বর্তমান সমৃদ্ধ অর্থনীতিই তার বড় প্রমাণ।  

জার্মান আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ এর সভাপতিত্বে এসময় মন্ত্রী সর্বস্তরের প্রবাসীদের বিশ্বের যে কোনো প্রান্ত থেকেই দেশে ক্রমবর্ধমান শিল্পে বিনিয়োগের আহবান জানান।

জার্মান আওয়মী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর পরিচালনায় বিশেষ অথিতির বক্তব্যে জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া দেশটিতে বসবাসরত প্রবাসীদের দেশের সম্মানহানি হয় এমন সব কর্ম থেকে বিরত থাকার পাশাপাশি সর্বস্তরের প্রবাসীদের দেশের কল্যাণে কাজ করার আহবান জানান।

সভায় অন্যানদের মধ্যে আরও বক্তব্য দেন সংগঠনটির শীর্ষ নেতা সাইফুল ইসলাম, গোলাম কিবরিয়া বড়মনিসহ জার্মান আওয়ামী লীগের নেতৃবৃন্দ। কবিতা পাঠে অংশ নেন একুশে পদক প্রাপ্ত কবি নাজমুন নেসা পিয়ারী। এর আগে দেশটিতে বসবাসরত সর্বস্তরের প্রবাসীরা সফররত স্বরাষ্ট্র মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় সর্বস্তরের প্রবাসীরা উপস্থিত ছিলেন। সবশেষে ছিল জার্মানিতে ঐতিহ্যবাহী রেস্তোরাঁ কানকুনের বাংলাদেশি খাবারের বিশেষ আয়োজন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa