ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

অস্ট্রিয়ায় আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশি শিব শংকর

অস্ট্রিয়া প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
অস্ট্রিয়ায় আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশি শিব শংকর

এবার অস্ট্রিয়ার লিন্জে ১৯তম আন্তর্জাতিক দূরপাল্লার ম্যারাথনে অংশ নিলেন জার্মানির মিউনিখে বসবারত বাংলাদেশি শিব শংকর পাল। সবমিলিয়ে এখন পর্যন্ত ১১৩টি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়েছেন ৫৬ বছর বয়সী এই দৌড়বিদ।

 

বিশ্বের ৬০ দেশের প্রায় ৮ হাজার প্রতিযোগীর সঙ্গে বাংলাদেশের পতাকা হাতে দৌড়েছেন নবাবগঞ্জের শিব শংকর পাল। ৪২. ১৯৫ কিঃমিঃ পথের এই দৌড় শেষ করতে শিব শংকর সময় নেন ৩ঘণ্টা ৪৫ মিনিট। ফিনিশিং লাইন শেষ করেছেন ৩ ঘণ্টা ৪০ মিনিটের ব্যাবধানে। ঐতিহ্যবাহী এই ম্যারাথনটি কখনো ডোনাউ নদীর কোল ঘেঁষে কখনো উঁচু নিচু পথ পাড়ি দিয়ে ট্র্যাকের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থান ঘুরে শেষ হয়।

বিরুপ আবহাওয়ার মধ্যেও আন্তর্জাতিক এই লিন্জ ম্যারাথনে অংশ নিয়ে বাংলাদেশের পতাকা বুকে নিয়ে দৌড়ানো সবসময়ই গর্বের বলে জানান ক্রীড়াবিদ, সমাজসেবক ও সংগঠক শিব শংকর পাল।  

তিনি জানান, যতদিন দম আর প্রাণ থাকবে অসাম্প্রদায়িক প্রিয় জন্মভূমি বাংলাদেশের পতাকা নিয়েই কমপক্ষে ১৫০টির বেশি আন্তর্জাতিক ম্যারাথন দৌড়ানোর রেকর্ড গড়ব। শিব শংকর পাল আরও যোগ করে বলেন, দেশের শিশু কিশোর থেকে শুরু করে নবীনদের মধ্যে সুস্থ ধারার খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে হবে।  

এই ম্যারাথনে মেয়েদের মধ্যে রেকর্ড গড়ে প্রথম হয়েছেন কেনিয়ার ব্রেন্ডা চেরোটিশ কিপ্রোনো। ২৪ বছরের এই তরুণী সময় নেন আড়াই ঘণ্টা ২৭ সেকেন্ড। আর ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন তার স্বদেশীয় এজেকিয়েল কোয়েচ কিপ্রোপ। তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ৯ মিনিট ৪৩ সেকেন্ড।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa