ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পোর্ট লুইসে রক্তদান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পোর্ট লুইসে রক্তদান

ঢাকা: মুজিববর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পোর্ট লুইসের বাংলাদেশ হাইকমিশন স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে। ইউনোস্কোর ওয়ালর্ড হেরিটেজ সাইট আপ্রাভাসি ঘাটে মরিশাসের জাতীয় ব্লাড ট্রান্সফিউশন সার্ভিস রক্ত সংগ্রহ করে।

মঙ্গলবার ( ৯ নভেম্বর) মরিশাসের বাংলাদেশ হাইকমিশন এ তথ্য জানায়।


অনুষ্ঠানে মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ প্রথমেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন ও তার পরিবারের সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। সেইসঙ্গে শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধে সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনদেরকেও স্মরণ করেন।  তিনি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণকারী প্রবাসী বাংলাদেশিদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, রক্তের কোনো বিকল্প নেই এবং এটি প্রবাসী বাংলাদেশি রক্তদাতাদের পক্ষ থেকে মরিশাসের জনগণের প্রতি বিশেষ উপহার। আমাদের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।


মরিশাসের এ জে জি টু হাসপাতালের আঞ্চলিক স্বাস্থ্য পরিচালক ডা. রামপাতি বলেন, বাংলাদেশ হাইকমিশনের আয়োজিত এই রক্তদান কর্মসূচি এক অনন্য উদাহরণ। প্রবাসী বাংলাদেশিরা আমাদের পরিবারের অংশ এবং আর্ত-মানবতার সেবায় তাদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ সবার জন্য অনুকরণীয়।  


কর্মসূচিতে প্রবাসী বাংলাদেশি এবং বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা স্বেচ্ছায় রক্তদান করেন। অনুষ্ঠানে ৫৮ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ০৯ , ২০২১ 
টিআর/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa