ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

প্রবাসে দেশের সুনাম অক্ষুণ্ন রাখার আহ্বান

সমীর দেবনাথ, পর্তুগাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
প্রবাসে দেশের সুনাম অক্ষুণ্ন রাখার আহ্বান

পবিত্র মাহে রমজানের শিক্ষায় সবাই উদ্বুদ্ধ হয়ে প্রবাসে দেশের সুনাম অক্ষুণ্ন রেখে মিলেমিশে কাজ করার আহ্বান জানিয়েছেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস লিসবন মিশনের রাষ্ট্রদূত তারিক আহসান।

পর্তুগালে বাংলা মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের ঐক্যবদ্ধ সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের উদ্যোগে বাংলাদেশ কমিউনিটির সম্মানে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

লিসবনের বাংলাদেশ কমিউনিটি অধ্যুষিত এলাকায় সোমবার (২৫ এপ্রিল) স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত ইফতার আয়োজনে সংগঠনের সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে এবং সহ-সভাপতি এফ আই রনি ও সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন দূতাবাসের দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি ও আলমগীর হোসেন।

সংগঠনের দপ্তর সম্পাদক মো. শাহাজাহানের পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সদ্য সাবেক সভাপতি রনি মোহাম্মদ। এ সময় রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব অধ্যাপক আবু সাইদ।

এতে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ইসলামিক সেন্টারের সভাপতি রানা তাসলিম উদ্দিন, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, মাতৃ মনিজ জামে মসজিদের সভাপতি মোশাররফ হোসেন।

উপস্থিত ছিলেন- লিসবনের বিভিন্ন রাজনৈতিক, সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা, ব্যবসায়ী ও কমিউনিটির বিভিন্ন স্তরের মানুষজন।

সংগঠনের সভাপতি সমাপনী বক্তব্যে কমিউনিটির উন্নয়নে সবাইকে গঠনমূলক কাজে এগিয়ে আসার আহ্বান জানান। এ সময় তিনি সব রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাদের সহযোগিতা কামনা করেন।

মাতৃ মনিজ জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিনের মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয় এবং ইফতার শুরু হয়।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa