ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

হুন্ডির মাধ্যমে অর্থ পাচার, বাংলাদেশি মূলহোতাসহ মালয়েশিয়ায় আটক ৬

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
হুন্ডির মাধ্যমে অর্থ পাচার, বাংলাদেশি মূলহোতাসহ মালয়েশিয়ায় আটক ৬

হুন্ডির মাধ্যমে মালয়েশিয়া প্রবাসীদের রেমিট্যান্স দেশে পাচার করে এমন একটি বাংলাদেশি চক্রের মূল হোতাসহ ৬ জনকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগের পুলিশ। কুয়ালালামপুরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

সোমবার (২২ আগস্ট) রাত সাড়ে ৮টায় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল জাইমি দাউদ।

১৯ ও ২০ আগস্ট মালয়েশিয়ার অভিবাসন বিভাগের ধারাবাহিক বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। তবে আটকের পর তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় প্রকাশ করেনি ইমিগ্রেশন পুলিশ। আটকদের বয়স ২৬ থেকে ৪০ বছরের মধ্যে।

পুলিশের বিবৃতিতে জানানো হয়, কুয়ালালামপুরে বাংলাদেশিদের পরিচালিত মোবাইল ফোনের দোকান, ট্রাভেল এজেন্সির আড়ালে হুন্ডি ব্যবসা চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে তাদের আটক করা হয়। এসব দোকান থেকে হুন্ডি সংশ্লিষ্ট মালামাল জব্দ করা হয়েছে। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে- বাংলাদেশের ১৫টি পাসপোর্ট, ৪৪ হাজারেও বেশি মালয়েশিয়ান রিংগিত এবং অবৈধ যন্ত্রপাতি।

অভিবাসন বিভাগের পরিচালক জানিয়েছেন, আটক সবাইকে মালয়েশিয়ার অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং মানিলন্ডারিং ও পাসপোর্ট আইন ১৯৬৬-এর ধারায় অভিযোগ গঠন করে আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa