ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

কৃষি

কৃষকের ধানের ন্যায্য দাম নিশ্চিত করবে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
কৃষকের ধানের ন্যায্য দাম নিশ্চিত করবে সরকার

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছে, গত বছরের মতো এবারো কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য দাম নিশ্চিত করবে সরকার। এজন্য শিগগিরই দর বেঁধে দেওয়া হবে।

 

তিনি বলেন, একইসঙ্গে চাল সংগ্রহের দর ও দিন-ক্ষণও ঘোষণা করা হবে। সরকারি গুদামে ধান-চাল কেনার পাশাপাশি খোলা বাজারে তদারকি করা হবে। যাতে কেউ সিন্ডিকেট করে দর নিয়ন্ত্রণ করতে না পারেন।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে নওগাঁয় বোরো ধানের উৎপাদন, শস্য শ্রমিক ব্যবস্থাপনা, করোনা পরিস্থিতি ও লকডাউন বিষয়ে সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, উৎপাদিত বোরোর ফলন দ্রুত ঘরে তুলতে হবে। এজন্য প্রতিটি জেলায় শ্রমিক ব্যবস্থাপনা গড়ে তোলার নির্দেশ দেওয়া হচ্ছে।  

শ্রম উদ্বৃত্ব জেলা থেকে শস্য শ্রমিক আনা-নেওয়ার ব্যবস্থা করতে প্রশাসনকে দিক-নির্দেশনা দিয়ে শ্রমিক ব্যবস্থাপনায় গত বছরের অজ্ঞিতা কাজে লাগিয়ে বিদ্যালয় কক্ষ ব্যবহারেরও পরামর্শ দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নওগাঁ-৪ আসনের সংসদ সদস্য মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, জেলা পুলিশ সুপার (এসপি) আবদুল মান্নান মিয়া, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামসুল ওয়াদুদ ও অন্যান্য কর্মকর্তারা।  

সভায় নওগাঁর করোনা ও লকডাউন পরিস্থিতি তুলে ধরা হয়।  

এ সময় নওগাঁ সদর হাসপাতালে শিগগিরই করোনা পরীক্ষার জন্য ল্যাব স্থাপন, নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট স্থাপনের কথাও জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa