ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

কৃষি

টমেটো ক্ষেতের সঙ্গে এ কেমন শত্রুতা!

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
টমেটো ক্ষেতের সঙ্গে এ কেমন শত্রুতা! টমেটো হাতে ক্ষতিগ্রস্ত আশরাফ উদ্দিন

কেরানীগঞ্জ (ঢাকা): পাকা শুরু হয়েছিল ৪০ শতাংশ জমিতে রোপণ করা টমেটো গাছে। দু’দিনে বিক্রিও করা হয়েছে ২২ হাজার টাকার টমেটো।

স্বপ্ন দেখছিলেন ৪-৫ লাখ টাকার টমেটো বিক্রি করে সংসারের স্বচ্ছলতা ফোরাবেন ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার রোহিতপুর ইউনিয়নের রহম আলীরচর গ্রামের দরিদ্র কৃষক আশরাফ উদ্দিন। কিন্তু তার সেই স্বপ্ন স্বপ্নই রয়ে গেল।

শুক্রবার (১৭ ডিসেম্বর) দিনগত রাতে প্রায় দেড় লাখ টাকা ব্যয়ে মাচায় লাগানো দুই বিঘা ক্ষেতের টমেটো গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে যেমন তার অপুরণীয় ক্ষতি হয়েছে, তেমনি অতঙ্কে আছেন অনেক কৃষক।

কৃষক আশরাফ উদ্দিন বাংলানিউজকে বলেন, সকালে ঘুম থেকে উঠে আমার টমেটো ক্ষেতে যাই। গিয়ে দেখি আমার ক্ষেতের সব টমেটো গাছ কেটে ফেলা হয়েছে। ঋণের টাকায় পরিবারের সদস্যদের নিযে অনেক যত্নে টমেটো ক্ষেত করেছি। বিক্রিও শুরু করেছিলাম। কিন্তু আমার সুখ সইলো না। কে বা কারা রাতের আঁধারে আমার দুই বিঘা ক্ষেতের টমেটো গাছ কেটে ফেলেছে। আমি তো কারও কোনো ক্ষতি করি না, তবে কেন আমার এ ক্ষতি করলো তারা। আমি এর কঠিন বিচার চাই, বিচার দেখে যেন আর কেউ এমন জঘন্য অপরাধ না করে। প্রশাসন যেন আমার ব্যাপারটা দেখে।



এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মো. আবু সালাম মিয়া বাংলানিউজকে জানান, শুনে খুব কষ্ট লাগছে, যে বা যারাই এ জঘন্যতম কাজ করে থাকুক, আমরা খুঁজে বেড় করে তাদের আইনের আওতায় আনবো। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডাইরিও (জিডি) করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক আশরাফ উদ্দিন।

কেরানীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল আমিন বাংলানিউজকে বলেন, টমেটো গাছ কেটে ফেলার কোনো অভিযোগ পাইনি। এমন ঘটনায় ভুক্তভোগী কৃষক মামলা করতে পারেন। তিনি সহায়তার আবেদন করলে, আমরা তাকে সার্বিক সহযোগিতা করবো।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa