ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

কৃষি

অর্থনৈতিক অগ্রগতির জন্য দরকার কার্যকরী পদক্ষেপ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
অর্থনৈতিক অগ্রগতির জন্য দরকার কার্যকরী পদক্ষেপ 

ঢাকা: দেশের অর্থনৈতিক অগ্রগতির ধারাবহিকতা রক্ষায় কৃষি ও কৃষকের উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ক্রপ প্রোটেকশন অ্যাসোসিয়েশন (বিসিপিএ) নেতারা।  

তারা বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে কৃষি উৎপাদনে রেকর্ড সৃষ্টি হয়েছে।

জনসংখ্যার চাপ সামাল দিতে কৃষি উৎপাদন আরও বাড়াতে হবে। এজন্য এখাতে প্রণোদনা বাড়াতে হবে।

সোমবার (৩১ জানুয়ারি) রাজধানীর হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে এ আহ্বান জানান তারা।

রাজধানীর ফার্মগেট এলাকায় আয়োজিত অনুষ্ঠানে এই কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের সভাপতি এম সায়েদুজ্জামান ও মহাসচিব এমডি মোয়াজ্জেম হোসেন পলাশ।  

অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের যুগ্ম মহাসচিব কৃষিবিদ মারুফুজ্জামান বাবুল, অর্থ সম্পাদক ড. মো. মাহবুবুর রহমান গাজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক কৃষিবিদ মো. সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ এস এম খালেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য আতাউর রহমান খান, কৃষিবিদ এস এম রফিকুল ইসলাম, এস এম শরিফুল ইসলাম, সৈয়দ মঈনুল ইসলাম প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে সংগঠনের সভাপতি এম সায়েদুজ্জামান বলেন, বিসিপিএ দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষি উৎপাদন বাড়াতে দীর্ঘ দিন ধরে কাজ করছে। একইসঙ্গে নানা ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর অংশ হিসেবে করোনাকালে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচি নেওয়া হয়েছে। এটি সারা দেশেই পরিচালনা করা হবে। পর্যায়ক্রমে সারা দেশে শীতের কষ্টে থাকা ১০ হাজার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে এই কম্বল বিতরণ করা হবে।

সংগঠনের মহাসচিব মোয়াজ্জেম হোসেন পলাশ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে। সরকারের সঠিক পদক্ষেপের কারণে কৃষি উৎপাদনে দেশে রেকর্ড সৃষ্টি হয়েছে। এর নেপথ্যে ভূমিকা রেখে চলেছে ক্রপ প্রোটেকশন অ্যাসোসিয়েশন। কৃষির উন্নয়ন ও কৃষকের ভাগ্য পরিবর্তনের অ্যাসোসিয়েশনের কাজে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এসই/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa