ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে সম্প্রচার নীতিমালার বিরুদ্ধে প্রতিবাদ সভা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, দুবাই করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪
আমিরাতে সম্প্রচার নীতিমালার বিরুদ্ধে প্রতিবাদ সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুবাই: সংযুক্ত আরব আমিরাতের আজমান প্রাদেশিক বিএনপির উদ্যোগে ঈদ পরবর্তী আলোচনা সভায় বর্তমান সম্প্রচার নীতিমালাকে কালো আইন উল্লেখ করে বক্তারা এর প্রতিবাদ জানান।

শনিবার আমিরাতের আজমানে এ সভা অনুষ্ঠিত হয়।



এতে আজমান প্রাদেশিক বিএনপির সভাপতি সাহিনুর শাহিন সভাপতিত্ব করেন। আর সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সোলাইমান। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা দিদারুল আলম।

এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আবু তাহের, আলতাফ হোসেন, ইউনুছ, নাছের উদ্দিন, আব্দুস সাত্তার, হেলাল উদ্দিন, হারুন, ফিরুজ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার তাদের নীল নকশা বাস্তবায়ন করার জন্য দেশের মিডিয়া নিয়ন্ত্রণের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ৭৫ সালে কালো আইনের মাধ্যমে যেমন করে দেশের সংবাদ পত্রের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছিল ঠিক একই কায়দায় আবারো ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে আওয়ামী লীগ।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, দেশের মানুষকে বোকা বানিয়ে সব টিভি চ্যানেল বিটিভিতে পরিণত করার জন্য মূলত এই সম্প্রচার নীতিমালা করা হয়েছে।

তাই এ আইন বাতিলসহ আগামীতে বিএনপির চেয়ারপারসনের দেওয়া সব কর্মসূচি প্রবাসেও সমানভাবে পালন করার আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ০৫১৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ