ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

আবুধাবির শেখ জায়েদ মসজিদে প্রধানমন্ত্রীর নামাজ আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৪
আবুধাবির শেখ জায়েদ মসজিদে প্রধানমন্ত্রীর নামাজ আদায় আবুধাবি বিমানবন্দরে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ইউএই’র সমাজকল্যাণমন্ত্রী মরিয়ম মোহাম্মদ

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির ঐতিহাসিক শেখ জায়েদ শাহী মসজিদ পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকেলে বিশ্বের অনিন্দ্য সুন্দর মসজিদটি পরিদর্শনের সময় এতে আসরের নামাজও ‍আদায় করেন তিনি।



পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব সাংবাদিকদের জানান, শেখ হাসিনা শাহী মসজিদটির বিভিন্ন দিক ঘুরে ঘুরে দেখেন এবং পরিদর্শক বইতে স্বাক্ষর করেন।

এসময় মসজিদ কর্তৃপক্ষ ও আরব আমিরাত সরকারের দায়িত্বশীল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মসজিদ পরিদর্শনকালে শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের জনক ও মসজিদটির স্থপতি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের মাজার জিয়ারতও করেন।
 
প্রধানমন্ত্রীর সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়‍ার খন্দকার মোশাররফ হোসেন, শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী মুজিবুল হক চুন্নু, পররাষ্ট্র সচিব শহীদুল হক প্রমুখ।

এর আগে, মসজিদের প্রবেশপথে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান এর মহাপরিচালক ইউসুফ আল ওবায়দিলি।

তিনদিনের সফরে আরব আমিরাতে রয়েছেন প্রধানমন্ত্রী। শনিবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

তাকে স্বাগত জানানোর জন্য বিমানবন্দরে উপস্থিত ছিলেন-আবুধাবিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনালের মাসুদুর রহমান, বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রাহমান ও আমিরাতের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া, বিমানবন্দরের বাইরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীরাও প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
 
রোববার আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ-সর্বাধিনায়ক শেখ মুহাম্মাদ বিন যায়েদ আল নাহিয়ান, আবুধাবিতে জাতির মাতা শেখ ফাতিমা এবং পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং সন্ধ্যায়  আবুধাবিতে বাংলাদেশি কমিউনিটির এক সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী।

সোমবার আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও  দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মকতুমের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হবে। এরপর প্রধানমন্ত্রী রাস আল-খাইমাহর শাসক শেখ সৌদ বিন আকর আল কাশিমির সঙ্গে বৈঠক করবেন।

** আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
** প্রধানমন্ত্রীর সফর নিয়ে বিডিনিউজের বিভ্রান্তি

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ

welcome-ad