ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

আরব-আমিরাত

আরব আমিরাতে ঈদে মিলাদুন্নবী মাহফিলে সর্ববৃহৎ জমায়েত

সংযুক্ত আরব আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
আরব আমিরাতে ঈদে মিলাদুন্নবী মাহফিলে সর্ববৃহৎ জমায়েত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুবাই: সংযুক্ত আরব আমিরাতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন উপলক্ষ্যে মিলাদুন্নবী (দ.) মাহফিলে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লির সমাগম হয়েছে। মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর সংযুক্ত আরব আমিরাতস্থ শাখা সমূহের উদ্যোগে এ মাহফিল অনুষ্ঠিত হয়।



সংযুক্ত আরব আমিরাত এর ইতিহাসে বাংলাদেশিদের এটি সর্ববৃহৎ ইসলামিক জমায়েত। রোববার (১৮ জানুয়ারি) দুবাইস্থ সুদানি ক্লাব সংলগ্ন ময়দানে অনুষ্ঠিত মাহফিলে, প্রধান মেহমান হিসাবে উপস্থিত ছিলেন আমিরাতে সফররত চট্টগ্রাম কাগতিয়া আলিয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ শাহ ছুফি অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী।

মুহাম্মদ মাহমুদুল হাসান সাজ্জাদ ও মুহাম্মদ আল মামুনের পরিচালনায় মাহফিলে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ কামরুজ্জামান, পবিত্র নাতে মোস্তফা (দ.) পেশ করেন মুহাম্মদ জাহাঙ্গীর আলম। ক্বছিদা পেশ করেন যথাক্রমে মাওলানা মুহাম্মদ আবদুল কাদের ও মুহাম্মদ হাবীব।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ আমিরাতস্থ সাংগঠনিক তদারক পরিষদের আহ্বায়ক আলহাজ নূর মুহাম্মদ সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন, আমিরাত এশায়াত উপ-পরিষদের আহ্বায়ক আলহাজ মাওলানা শফিউল আলম ও শারজাহ শাখার সচিব আলহাজ মাওলানা মাহবুবুল আলম বোগদাদী।

প্রধান অতিথিকে এক নজর দেখার জন্য প্রবাসী বাংলাদেশি ও আমিরাতে অবস্থানরত বিভিন্ন দেশের মুসলিমেরা মাহফিল প্রাঙ্গনে সমবেত হলে মাহফিল স্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়।
 
মাহফিলে আমিরাতের প্রতিটি প্রদেশ থেকে হাজার হাজার প্রবাসী বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসলমানসহ আমিরাতের স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ