ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বেস্ট বুক সম্মাননা পেলেন ৩ কবি-লেখক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫
বেস্ট বুক সম্মাননা পেলেন ৩ কবি-লেখক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ রাইটার্স ফাউন্ডেশনের ১৮ বছর পূর্তি উৎসবে ৩ কবি-লেখককে বেস্ট বুক সম্মাননা দেওয়া হয়েছে। এরা হলেন- লেখক ও চিকিৎসক সিনহা আবুল মনসুর, কবি বদরুল হায়দার এবং কবি আরিফ মঈনদ্দীন।



শনিবার দুপুরে শাহবাগে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সংগঠনটি ১৮ বছর পূর্তি উৎসব এবং বেস্টবুক সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।

ভ্রমণ নিয়ে ‘লেখা দ্বীপ ও জনপদের গল্প’ বইটির জন্য সিনহা আবুল মনসুর, ‘বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতাবলী’ হাজার কবিতার এই বইটির জন্য আশির দশকের অন্যতম প্রধান কবি বদরুল হায়দারকে এবং ‘দুধমুখা যেতে যেতে’ বইয়ের জন্য কবি ও কথাশিল্পী আরিফ আরিফ মঈনদ্দীন সম্মাননা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ এবং ভারতের বিশিষ্ট কবি এবং লেখকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

রাইটার্স ফাউন্ডেশনের সভাপতি প্রত্যয় জসীমের সভাপত্বি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কথাশিল্পী মইনুল আহসান সাবের এবং ভারতের পশ্চিমবঙ্গে কবি অমৃত মাইতি।

অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের কবিরা স্বরচিত কবিতা পাঠ করেন। সমাজের বর্তমান অবস্থা, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন বিষয়ে কবিতা পাঠ করেন দুই দেশের কবি-লেখকগণ।

ভারতের কবি সুস্নাত জানা, অশ্বিনী জানা, মানস কুমার চিনি, প্রাণনাথ শেঠ স্বরচিত কবিতা পাঠ করেন। এছাড়া কবি সরকার মাহবুবসহ উপস্থিত বাংলাদেশের কবিরা স্বরচিত কবিতা পাঠ করেন।

কবি বদরুল হায়দার এবং কবি আরিফ মঈনদ্দীনও অনুষ্ঠানে তাদের অনুভূতি ব্যক্ত করেন।   

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।