ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

শিল্প-সাহিত্য

‘কিছু কিছু মানুষ আসেন, যান না’

সজিব তৌহিদ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
‘কিছু কিছু মানুষ আসেন, যান না’ এস আই টুটুল / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নুহাশপল্লী থেকে: কিছু কিছু মানুষ আসেন, যান না। হুমায়ূন আহমেদ স্যার সেই রকম একজন লেখক-শিল্পী ছিলেন।

যার কোনো মরণ নেই।

শুক্রবার (১৩ নভেম্বর) সকালে গাজীপুরের নুহাশ পল্লীতে প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬৭তম জন্মদিনে লেখকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর কণ্ঠশিল্পী এস আই টুটুল এ কথা বলেন।

তিনি বলেন, স্যার আমেদের মাঝেই আছেন। কখনও মনে হয় না- তিনি নেই। তবুও স্যার যেখানেই থাকুন না কেন, আপনি ভালো থাকবেন, আমরা এটাই প্রত্যাশা করি।

প্রিয় হুমায়ূন আহমেদকে স্মরণ করে কণ্ঠশিল্পী টুটুল বলেন, স্যারের সঙ্গে অনেক অনেক আড্ডা দিয়েছি। অনেক গল্প করেছি। আমি ক্ষুদ্র মানুষ তার মতো বিশাল মানুষ সম্পর্কে আর কী বলবো?

লেখক হুমায়ূন আহমেদ অসাধারণ এক সৃষ্টিশীল মানুষ ছিলেন বলেও মন্তব্য করেন তিনি। এর আগে এস আই টুটুল নুহাশ পল্লীতে নবনির্মিত হুমায়ূন আহমেদের এক ম্যুরাল উন্মোচন ও জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানে অংশ নেন।

হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ম্যুরালটির আনুষ্ঠানিক উন্মোচন করে জন্মদিনের কেক কাটেন।

এ সময় হুমায়ূন পুত্র নিশিদ, নিনিদ, নুহাশ পল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল, নুহাশ পল্লীর বিভিন্ন কর্মচারী ও আগত হুমায়ূন ভক্ত-দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
টিআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa