ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

নববর্ষে চারুপুথির বৈশাখি শিশুমেলা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
নববর্ষে চারুপুথির বৈশাখি শিশুমেলা

ঢাকা: আসছে বাংলা নববর্ষকে সামনে রেখে চারুপুথি আয়োজন করছে ‘চারুপুথি বৈশাখি শিশুমেলা-১৪২৩’। শিশু-কিশোরদের জন্য আয়োজিত এ মেলায় থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বৈশাখি সাজ প্রতিযোগিতা, পুতুল নাচ, বায়োস্কোপ, মুখাঙ্কন, কেরিকেচার ও কার্টুন বুথ।

আরও থাকছে সুন্দরবনকে প্রতিপাদ্য রেখে মঙ্গল শোভাযাত্রা।  

শিশু-কিশোরদের জন্য নতুন কিছু করার উদ্যোগে ২০১৪ সালের ১৪ এপ্রিল চারুপুথির পথচলা শুরু। ‘এসো নতুন কিছু করি’ শিরোনাম ধারণ করে চারুপুথি একটি ক্রিয়েটিভ আর্ট স্কুল চালু করে। এরপর ২০১৬ সালের জানুয়ারিতে শুরু হয় চারুপুথি প্রি-প্লে স্কুলের যাত্রা।

অন্যতম বৃহৎ বাঙালি উৎসব বাংলা নববর্ষের আনন্দ শিশু-কিশোরদের মধ্যে ছড়িয়ে দিতে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাজধানীর কলাবাগান লেক সার্কাস স্কুল মাঠে চারুপুথি আয়োজন করতে যাচ্ছে এই মেলা। সকাল সাড়ে ৮টা থেকে সন্ধ্যা ৬টা অব্দি দিনব্যাপী এ উৎসবে অংশ নিতে পারো তুমিও। চাইলে নিজেরাও দিতে পারো পছন্দমতো স্টল। মেলায় আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার।  

মেলা সম্পর্কে সব ধরনের  তথ্য ও আপডেট জানতে ভিজিট করো ফেসবুক ইভেন্ট পেইজ- https://www.facebook.com/events/530764947082933
ও চারুপুথির নিজস্ব ফেসবুক পেজ- https://www.facebook.com/charuputhisarts/ এ।
মেলা সংক্রান্ত যেকোনো বিষয়ে তথ্য পেতে ফোন করো- ০১১৯১৫২১৩৮৫ নম্বরে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
এসএমএন/এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।