ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

জাকির খানের ‘হাউ সাকসেস ওয়ার্কস’ প্রকাশিত

শিল্প সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
জাকির খানের ‘হাউ সাকসেস ওয়ার্কস’ প্রকাশিত ...

ঢাকা: মো. জাকির খান এর নতুন বই ‘How Success Works: The Rules and Principles That Have Driven Great People to Success’ প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়। তিনি লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিকাল সায়েন্স এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা সম্পন্ন করে বর্তমানে একজন সফল উদ্যোক্তা।

তিনি তাঁর অন্তদৃষ্টিপূর্ণ এই বইয়ে যুক্তির সঙ্গে উপস্থাপন করার চেষ্টা করেছেন ব্যক্তি যখন নিজের উন্নয়ন সাধন করেন, তখন তার চারপাশের সব মানুষেরও উন্নয়ন সাধিত হয়। আর সেটাই ব্যক্তিগত সাফল্যসূচির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যা শুধু ব্যক্তিকে নয় বরং একটি জনগোষ্ঠীকে ক্রমবিকাশের পথে এক ধাপ এগিয়ে যেতে সহায়তা করে।

সফল মানুষকে মূল্যবান মানুষ হিসেবেই গণ্য করা হয়। এলন মাস্ক, স্টিভ জবস এবং আব্রাহাম লিংকন সবাই সমাজের মূল্যবান সম্পদ। গ্রন্থটি এই মূল্যায়নের ওপর ভিত্তি করে রচিত হয়েছে। সমষ্ঠিগত সাফল্য ব্যক্তি সাফল্যের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ, এটি এমন কিছু যার ওপর ভিত্তি করে ব্যক্তি তার স্বতন্ত্র সাফল্য অর্জন করতে পারে। আর সেই জন্য স্বতন্ত্র সাফল্য সামগ্রিকভাবে আমাদের সমাজের জন্য অতীব গুরত্বপূর্ণ।

বইটিতে এমন ব্যক্তিদের কাছ থেকে উদাহরণ সমূহ নেওয়া হয়েছে, যারা নিজ নিজ ক্ষেত্রে সফল এবং এই সফলতা অর্জনে এক দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন। বইটি এমন একটি দুর্দান্ত গবেষণা যেখানে পৃথিবীর সফল ব্যক্তিদের সাফল্যের গল্পগুলোকে বিশ্লেষণের মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরা হয়েছে। টেসলা, এডিসন, স্টিভ জবস, রে ক্রোক এবং অন্যান্য কিংবদন্তি যারা সাফল্যের ইতিহাস, ও পথ প্রবর্তক হিসেবে নিদর্শন রেখেছেন।

বইটি একাডেমিক প্রেস অ্যান্ড পাবলিশার্স লাইব্রেরি এর ব্যানারে প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।