ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

বইমেলায় পর্তুগাল প্রবাসীর ৪ উপন্যাস 

সমীর দেবনাথ, পর্তুগাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
বইমেলায় পর্তুগাল প্রবাসীর ৪ উপন্যাস 

প্রবাসে বসেও যে ইচ্ছে থাকলে বড়ো কিছু করা যায় তার জলন্ত প্রমাণ রেখেছেন পর্তুগাল প্রবাসী লেখক ফৌজিয়া খাতুন রানা।

আন্তর্জাতিক নারী দিবসে একুশে বইমেলায় তার নতুন ৪টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখকের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, অভিনেতা কচি খন্দকার, অ্যাডভোকেট তানবীর সিদ্দিকী, সংগীতশিল্পী ও বিশ্ববিদ্যালয় শিক্ষক ফাহিম ফয়সাল, নির্মাতা রেজা ঘটক, হাসান আহমেদ প্রমুখ।

নতুন উপন্যাস 'অপরাজিত প্রেম' প্রকাশ করেছে আফসার ব্রাদারস (স্টল নং ৫৩৬-৫৩৭), 'অনাহূত ভালোবাসা' প্রকাশ করেছে রাবেয়া বুকস (স্টল নং ৫৩৮-৫৩৯), 'হৃদ মাঝারে তুমি' প্রকাশ করেছে শব্দ শৈলী (স্টল নং ৩৬৪-৩৬৭) এবং 'নিষিদ্ধ গল্প' প্রকাশ করেছে স্বদেশ শৈলী (স্টল নং ১১০)।

বইগুলো প্রসঙ্গে লেখক বলেন, ছোটবেলা থেকেই লেখালিখি করি তবে সেগুলো কখনো প্রকাশ করিনি। নিয়মিত সাহিত্যচর্চা করে গেছি। এখন অভিজ্ঞতার আলোকে বই প্রকাশ করছি। পাঠকের উৎসাহ দেখে সাহিত্যচর্চায় আরও মনযোগী হই। চেষ্টা করি বাংলা ভাষা ও সাহিত্য নিয়ে নিয়মিত লেখালিখিও করার। কারণ বাংলা ভাষার সমৃদ্ধির জন্য বাংলা সাহিত্য চর্চার কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, পাঠক বইগুলো থেকে আমার চিন্তা ও মনের অনুভূতিগুলো জানতে পারবেন। আমার উপন্যাসগুলোতে আছে জীবনের গল্প, মোহ, প্রেম-বিরহ-প্রণয়, নানান সামাজিক দ্বন্দ্ব ও টানাপড়েন। পাশাপাশি আছে প্রবাস জীবন ও স্বদেশের জীবনযাপন ও কালচারাল শক। আশা করি জীবন ঘনিষ্ঠ এই লেখাগুলো আমার পাঠকদের হৃদয়ে অনুরণন ছড়াবে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa