ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়া'র সভাপতির শুভেচ্ছা বিনিময়

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪
স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়া'র সভাপতির শুভেচ্ছা বিনিময় ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিডনি (অস্ট্রেলিয়া) অস্ট্রেলিয়ার পার্লামেন্টের স্পিকার ব্রনউইন বিশপের সঙ্গে বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়ার সভাপতি শেখ শামীমুল হক শুভেচ্ছা বিনিময় করেছেন।

মঙ্গলবার  (১৮ নভেম্বর) ব্রনউইনের আমন্ত্রণে অতিথি হিসেবে পার্লামেন্ট ভবন সফর করে তিনি এই শুভেচ্ছা বিনিময় করেন।



অস্ট্রেলিয়ার পার্লামেন্টে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়।

বাণিজ্যিক ও এশিয়া-প্যাসিফিক অঞ্চলের কৌশলগত প্রয়োজনসহ বিভিন্ন অভিন্ন স্বার্থের কারণে অস্ট্রেলিয়া-ভারত সম্পর্ককে অস্ট্রেলিয়া সরকার অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করছে। ফলে ভারতীয় নাগরিকসহ এশিয়া-প্যাসিফিক অঞ্চলের অনেক দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক ও প্রতিনিধিরা এই অধিবেশনে উপস্থিত ছিলেন।

অধিবেশনের পর শেখ শামীমুল হক স্পিকারের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং বাংলাদেশি কমিউনিটির একজন প্রতিনিধি হিসেবে তাকে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানান।

সফরে সংগঠনের বিজনেস ডেভলপমেন্ট সেক্রেটারি সুরজিৎ রায়ও তার সঙ্গে ছিলেন।

এরপর পার্লামেন্টে লেবার দলের ককাস রুমে চা-চক্রে অংশগ্রহণ করে তারা বিল শর্টেন এবং কেইট লান্ডিসহ বিভিন্ন এমপি ও সিনেটরদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া গত ১৬ নভেম্বর বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়ার কার্যকরী কমিটির সদস্যরা নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের বিরোধী (লেবার) দলীয় নেতা জন রবার্টসন আয়োজিত এক নৈশভোজে অংশ নেন।

এসময় কমিটির সদস্যদের সঙ্গে আলাপকালে তিনি বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়া ও বাংলাদেশি কমিউনিটির স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময় : ০৯১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অস্ট্রেলিয়া এর সর্বশেষ