ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে তারেক রহমানের জন্মদিন উদযাপন

সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৪
সিডনিতে তারেক রহমানের জন্মদিন উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিডনি (অস্ট্রেলিয়া) করেসপন্ডেন্ট: বিএনপি অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।



গত রোববার (২৩ নভেম্বর) সিডনির রকডেলস্থ রোজ সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং তারেক রহমানের শারীরিক সুস্থতার জন্য বিশেষ দোয়া করা হয়।

বিএনপির অস্ট্রেলিয়া শাখার সাবেক আহ্বায়ক মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে  সভায় বক্তব্য দেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ, বিএনপি অস্ট্রেলিয়া শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক ইব্রাহীম খলিল মাসুদ, সাবেক সহ-সভাপতি আবুল হাশেম মৃধা জিলু, সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ মো. লুৎফুল কবির, যুবদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ, জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি রুহুল আহমেদ সওদাগর, সাবেক ছাত্রনেতা সেলিম রেজা খান মুকুল, ল্যাকেম্বা লেবার পার্টির সভাপতি মো. জামিল হোসাইন, স্বেচ্ছাসেবক দলের অস্ট্রেলিয়া শাখার সভাপতি তারিক-উল-ইসলাম তারেক, সিডনি মহানগর বিএনপির সভাপতি ও জিয়া মঞ্চ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস. এম. নিগার এলাহী, সিডনি মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো. আবদুর রাকিব, স্বেচ্ছাসেবক দল অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক এ.এন. এম. মাসুম, জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি আবদুল মালেক মানিক, আবুল কালাম আজাদ, কামরুল হাসান আজাদ, যুবদল অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক আবু সায়েম সুমন, সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ শিবলু, জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম শামীম, ছাত্রদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি সজীব আহমেদ, মো. মহসিন, সিডনি মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি খাইরুল কবির পিন্টু, শফিকুল ইসলাম, দীন মোহাম্মেদসহ অঙ্গসংগঠনের নেতারা।

আলোচনা সভায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, তারেক রহমানের নেতৃত্বেই শেখ হাসিনা সরকারের পতন হবে। তারেক রহমান পারিবারিক সূত্রে রাজনীতিতে আসেননি। তিনি তার যোগ্যতা এবং কর্মের মাধ্যমে এ পর্যায়ে এসেছেন। তারেক রহমান বুঝতে পেরেছিলেন গণতান্ত্রিক প্রক্রিয়া ছাড়া দেশ এবং দল পরিচালনা করা যাবে না। আদর্শিক রাজনীতির জন্য তারেক রহমান সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন।

আমরা যা বুঝতে পারিনি তিনি তা বুঝতে পেরেছেন। যে কারণে তিনি বিএনপির রাজনীতিকে তৃণমূল পর্যায়ে নিয়ে গিয়েছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ‘এ ম্যান ক্যান চেঞ্জ দা নেশন’ শীর্ষক তারেক রহমানের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

আশিক ইসলামের পরিচালনায় নির্মিত এই ভিডিও চিত্রে তারেক রহমানের রাজনৈতিক জীবন ও সংগ্রাম তুলে ধরা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অস্ট্রেলিয়া এর সর্বশেষ