ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের অবস্থান কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের অবস্থান কর্মসূচি

ঢাকা: বাংলাদেশে সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন দাবি করে সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্ন পার্লামেন্টের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে অস্ট্রেলিয়ায় বাংলাদেশি স্টুডেন্ট অর্গানাইজেশন।

অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেন সংগঠনের প্রেসিডেন্ট কায়াস মাহমুদ জনি।

এতে বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসী অংশ নেন।

তারা নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ও সকল রাজনৈতিক দলের অংশগ্রহনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের দাবি জানান।

অবস্থান কর্মসূচিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ থেকে মুক্তির দাবি জানান তারা।

বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক ফয়সাল মোহাম্মদের পরিচালনায় কর্মসূচিতে উপস্থিত ছিলেন- মেলবোর্ন বাংলাদেশি কমিউনিটি নেতা রিয়াজ উদ্দিন আহমেদ মনি, জালাল আহমেদ কুমু, আব্দুল শাহীন ,আনোয়ার হোসাইন, সাবেক ছাত্র নেতা সাগর আহমেদ এবং অস্ট্রলিয়ার লেবার পার্টির সদস্য তৌহিদ পাটোয়ারী।

এছাড়াও স্টুডেন্ট অর্গানাইজেশনের মং খিন, জিসান, খুরশিদ আলমসহ  বিপুল সংখ্যক প্রবাসী এতে অংশ নেন।

নেতারা বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দাবি অনুযায়ী একটি নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি সম্পূর্ণ উপেক্ষা করে যাচ্ছে আওয়ামী সরকার। সমস্যা সমাধানে কোনো আলোচনায় বসতেও অস্বীকৃতি জানিয়ে আসছে সরকার।

তারা বলেন, বর্তমানে আন্দোলনরত বিরোধী দলগুলোর নেতাকর্মীদের দমন করতে নির্মম ভাবে নিরাপত্তা বাহিনীকে ব্যবহার করছে সরকার যা অত্যন্ত নিন্দনীয়।

বিশেষ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত কয়েকদিন ধরে তার কার্যালয়ে নিরাপত্তা বাহিনী দিয়ে অবরুদ্ধ করে রাখা এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য বাংলাদেশের প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রকাশের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়। এটা অগণতান্ত্রিক ও আইন বিরুদ্ধ কার্যকলাপ বলেও দাবি করেন তারা।

সরকারকে আলোচনা ও সমঝোতার ভিত্তিতে অতি শিগগিরই একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানান নেতারা।

তারা বলেন, খালেদা জিয়াকে এভাবে অবরুদ্ধ করে রাখাটা বর্তমান সরকারের মোটেও উচিত হয়নি। অনতিবিলম্বে তার মুক্তির দাবি জানানো হয়। বিজ্ঞপ্তি ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অস্ট্রেলিয়া এর সর্বশেষ