ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে বাংলাদেশ ফোরামের মাসিক সভা-ঈদ পুনর্মিলনী

বিডি ফোরাম, অস্ট্রেলিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৫
সিডনিতে বাংলাদেশ ফোরামের মাসিক সভা-ঈদ পুনর্মিলনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিডনি (অস্ট্রেলিয়া): অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার উদ্যোগে মাসিক সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

রোববার (০২ আগস্ট) সিডনির রকডেলের বনফুল রেস্টুরেন্ট অ্যান্ড ফাংশন সেন্টারে এ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত করেন সাংগঠনিক সম্পাদক হামিদুল্লাহ খান জোহান। এরপর মহান স্বাধীনতা  সংগ্রামে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

মাসিক সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার সভাপতি এইচ এম মহসিন। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক কামাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সুপ্রভাত সিডনির চিফ রিপোর্টার ফজলে রাব্বী ও গবেষক শাহেদ আকবর।
 
বিশেষ অতিথি ফজলে রাব্বী তার আলোচনায় সংগঠনের এই মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, শক্তিশালী নেটওয়ার্কিং গড়ে তুলে নবাগত অভিবাসীর আবাসন ও চাকরির সমস্যা সমাধানে এগিয়ে আসতে হবে। এ জন্য তিনি প্রত্যেককে এ সংগঠনকে নিজের ব্যক্তিগত সংগঠন মনে করে কাজ করতে হবে।

এছাড়াও বিশেষ অতিথি গবেষক শাহেদ আকবর অস্ট্রেলিয়ায়  নবাগত বাংলাদেশিদের জন্য ফোরামের নেওয়া বিভিন্ন পদক্ষেপকে স্বাগত জানান।

তিনি ফোরামের কার্যক্রম গতিশীল করার জন্য বাংলাদেশ হাইকমিশনের পরামর্শ ও সহযোগিতা নেওয়ার ওপরও গুরুত্বারোপ করেন।

এছাড়া অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন একেএফ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু কাইউম খান।

তিনি একটি ঐক্যবদ্ধ শক্তিশালী বাংলাদেশি কমিউনিটি গড়ে তুলতে বাংলাদেশ ফোরাম ফর অস্ট্রেলিয়া ও প্রবাসী সাংবাদিকসহ সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সুপ্রভাত সিডনির  রিপোর্টার আব্দুল আউয়াল, ইন্টারন্যাশনাল মাইগ্রেশন অ্যান্ড এডুকেশন সার্ভিসের পরিচালক শোয়েব চৌধুরী, IELTS-এর কোর্স কোঅর্ডিনেটর কামাল আহমেদ চৌধূরী,  বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার সিনিয়র সহসভাপতি সাইদুর রহমান, যুগ্ম সম্পাদক মো. জুনাইদুর রহমান অনন্ত, সাংগঠনিক সম্পাদক হামিদুল্লাহ খান জোহান, প্রচার সম্পাদক আশিক আহমেদ সৌরভ।

সভাপতির বক্তব্যে এইচ এম মহসিন বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়া তাদের কার্যক্রমকে শুধু অস্ট্রেলিয়ায় সীমাবদ্ধ না রেখে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসবে প্রতিষ্ঠা লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আগত অতিথিদের সামনে সংগঠনের ভবিষ্যত কর্মপরিকল্পনাও  তুলে ধরেন।

সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সংগঠনের গৃহীত কার্যক্রমের ওপর আলোকপাত করেন এবং অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আব্দুস সামাদ শিবলু, আব্দুল মতিন উজ্জ্বলসহ বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার সহসভাপতি মো. জাহাঙ্গীর, আন্তর্জাতিক সম্পাদক সৈয়দ হারিস মিয়া, সহসম্পাদক জাজ মিয়া, মহিলা সম্পাদিকা তামজিদা জাহান সানি, সহসম্পাদিকা নুসরাত হক, আব্দুল্লাহ নূর প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫
এবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অস্ট্রেলিয়া এর সর্বশেষ