ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-গুয়াংজু রুটে ফের ফ্লাইট চালু হচ্ছে, টিকিট বিক্রি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
ঢাকা-গুয়াংজু রুটে ফের ফ্লাইট চালু হচ্ছে, টিকিট বিক্রি শুরু

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ঢাকা থেকে চীনের গুয়াংজু রুটে পুনরায় সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। এ উপলক্ষে ইতোমধ্যে বিশেষ ছাড়ে এ রুটের টিকিট বিক্রয় শুরু হয়েছে।

মঙ্গলবার (০৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ১৪ সেপ্টেম্বর রাত ১০টা ২০ মিনিটে বিমানের ফ্লাইট বিজি৩৬৬ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের গুয়াংজুর উদ্দেশে যাত্রা করবে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, বিমানের যেকোনো সেলস সেন্টার, বিমানের কল সেন্টার এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকিট কিনতে পারবেন। বিমানের ওয়েবসাইট ও অ্যাপস থেকে টিকিট কেনার ক্ষেত্রে প্রমোকোড (নিউইয়ার২৩) ব্যবহার করে মূল ভাড়ার ওপর ৫ শতাংশ ডিসকাউন্ট পাওয়া যাবে।     

ঢাকা-গুয়াংজু রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বনিম্ন ভাড়া টিকিটপ্রতি সর্বমোট ৩০ হাজার ৬৭০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন ভাড়া শুরু হবে ৫০ হাজার ৫৩৯ টাকা থেকে। অন্যদিকে গুয়াংজু-ঢাকা রুটে ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে টিকিটপ্রতি ২৪ হাজার ১৫৭ টাকা থেকে এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য শুরু হবে ৪৮ হাজার ৯১১ টাকা থেকে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বিশেষ ছাড় চালু থাকবে।    

ঢাকা থেকে সপ্তাহে প্রতি রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে বিমানের ফ্লাইট গুয়াংজুর উদ্দেশে যাত্রা করে গুয়াংজু পৌঁছাবে পরবর্তী দিন ভোর ৪টায়। গুয়াংজু থেকে সপ্তাহে প্রতি শুক্রবার, সোমবার ও বুধবার স্থানীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে সকাল ৭টা ২০ মিনিটে।

এ রুটে সবশেষ মার্চে চলেছিল বিমান বাংলাদেশের ফ্লাইট। ২০২২ সালের ১৮ আগস্ট চীনের দক্ষিণের এ বাণিজ্যকেন্দ্রে সরাসরি ফ্লাইট চালু করেছিল রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আট মাস যেতে না যেতেই মার্চে তা বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।