ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

গালফ এয়ারের সঙ্গে কোড শেয়ার করবে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
গালফ এয়ারের সঙ্গে কোড শেয়ার করবে বিমান

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনের গালফ এয়ারের সঙ্গে কোড শেয়ার চুক্তি স্বাক্ষর করেছে।

বুধবার বিমানের প্রধান কার্যালয় বলাকায় ওয়েব প্লাটফর্মে ভার্চ্যুয়ালি উপস্থিতির মাধ্যমে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

বিমানের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম এবং গালফ এয়ারের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন ওয়ালিদ আল আলাউয়ি কোড শেয়ার চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষরের সময় বলাকায় গালফ এয়ারের বাংলাদেশ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে যোগাযোগ ব্যবস্থা সহজ হবে এবং যাত্রীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবেন।  

চুক্তির ফলে টিকেট বিক্রয়সহ অন্যান্য ক্ষেত্রে উভয় এয়ারলাইন্স একে অপরকে সহযোগিতা করবে। বিমান ও গালফ এয়ারের যাত্রীরা ঢাকা-বাহারাইনের পাশাপাশি, উভয় দেশের অভ্যন্তরীণ রুটেও সহজে যাতায়াত করতে পারবেন, যা পারস্পরিক সংযোগ বৃদ্ধি করবে।       

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম বলেন, গালফ এয়ারের সঙ্গে কোড শেয়ার চুক্তি উভয় এয়ারলাইন্সের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। এটি যাত্রীদের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে এবং বাংলাদেশের সঙ্গে উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর বন্ধনকে শক্তিশালী করবে।  

গালফ এয়ারের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা আল আলাউয়ি বলেন, দক্ষিণ এশিয়ার স্বনামধন্য জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে ব্যবসায়িক অংশীদারিত্বে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। এর ফলে আমাদের নেটওয়ার্ক হবে সম্প্রসারিত এবং যাত্রীরা উপভোগ করবেন স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ।

কোড শেয়ার চুক্তির মাধ্যমে এয়ারলাইন্স দুইটির অপারেশনাল সক্ষমতা বৃদ্ধি পাবে, পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় হবে এবং এর ফলে উভয় এয়ারলাইন্স সুবিধা পাবে বলেও উল্লেখ করেন ক্যাপ্টেন ওয়ালিদ।  

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা,আগস্ট ১০, ২০২৩
এমকে/এসআইএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।