ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

বিমান-আইএটিএর মধ্যে ডিডিএস চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
বিমান-আইএটিএর মধ্যে ডিডিএস চুক্তি সই

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও আন্তর্জাতিক উড়োজাহাজ পরিবহন সমিতির (আইএটিএ) মধ্যে সরাসরি ডাটা সলিউশন (ডিডিএস) নিয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) বিমানের প্রধান কার্যালয় বলাকায় এ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইএটিএর এশিয়া-প্যাসিফিক অঞ্চলের আঞ্চলিক সহ-সভাপতি ফিলিপ গোহ এবং বিমানের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজম অংশ নেন।

ডিডিএস চুক্তির আওতায় বিমানের বিক্রয়, বাজার এবং ভ্রমণ সংক্রান্ত সব তথ্য একটি একক বৈশ্বিক ডাটাসেটে সহজ অ্যাক্সেসসহ সরবরাহ করা হবে। একাধিক উৎস থেকে একত্রিত, বহনকারীদের দ্বারা দেওয়া তথ্য আইএটিএর উপলব্ধ বিলিং, সেটেলমেন্ট প্ল্যান (বিএসপি) লেনদেন এবং এআরসির এরিয়া সেটেলমেন্ট প্ল্যান (এএসপি) লেনদেনের জন্য ডিডিএস ডাটা তার সবচেয়ে বিস্তৃত এবং সঠিক তথ্য হিসেবে ধরা হয়। এটি বাজার তথ্য গ্রহণ, তথ্য গবেষণা এবং হোস্ট এবং অন্যান্য এয়ারলাইন্সের (ওএএল) তথ্য সংরক্ষণ এবং টিকিটিং উভয়ের জন্য খুব উপকারী। সংশ্লিষ্ট এয়ারলাইন্স এই সূত্র থেকে দৈনিক আপডেট তথ্য সংগ্রহ করতে পারে।

এটি সরাসরি ডাটা সলিউশন সিদ্ধান্ত গ্রহণ, নেটওয়ার্ক এবং বহর পরিকল্পনা, রাজস্ব ব্যবস্থাপনা, বিক্রয় এবং বিপণন, পণ্য উন্নয়ন এবং বাজার গবেষণা কার্যক্রম সহায়তা করতে পারে। প্রতিযোগিতামূলক বাজারে চুক্তিটি বিমানের সক্ষমতা বাড়াতে ভূমিকা রাখবে বলে মনে করে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।