ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ঘন কুয়াশায় সৈয়দপুরে ফ্লাইটের সিডিউলে বিপর্যয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
ঘন কুয়াশায় সৈয়দপুরে ফ্লাইটের সিডিউলে বিপর্যয়

নীলফামারী: দেশের উত্তরের জেলা নীলফামারীর সৈয়দপুরে সোমবার (১১ ডিসেম্বর) সকালে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

 এদিকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে গোটা জনপদ।

এ কারণে সৈয়দপুর বিমানবন্দরে বিমানের সিডিউল বিপর্যয় ঘটেছে।  

দুপুর ১২টা পর্যন্ত কোনো ফ্লাইট ওঠানামা করতে পারেনি। ফলে চারটি ফ্লাইটের যাত্রীরা আটকা পড়েছেন বিমানবন্দর লাউঞ্জে।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, মঙ্গলবার সৈয়দপুরে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। গত দুদিন ধরে এ জনপদে ঘন কুয়াশার সঙ্গে হালকা শৈত্যপ্রবাহ রয়েছে। ফলে কনকনে শীত অনুভূত হচ্ছে।  

তিনি বলেন, প্লেন চলাচলের জন্য দুই হাজার মিটার ভিজিবিলিটি (দৃষ্টিসীমা) প্রয়োজন হয়, সেখানে ৭০০ মিটার ভিজিবিলিটি রয়েছে। দুপুর ২টার পর আবহাওয়া স্বাভাবিক হলে প্লেন চলাচল শুরু হবে।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ ফ্লাইটের সিডিউল বিপর্যয়ের কথা স্বীকার করে বলেন, কোনো ফ্লাইট বাতিল করা হয়নি। দুপুরের পর আবহাওয়া ভালো হলে ফ্লাইট চলাচল শুরু হবে।  

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান জানান, হঠাৎ করে শীত ও কুয়াশা বেড়েছে সৈয়দপুরে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।