ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট চালুর অনুরোধ 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মে ২০, ২০২৪
ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট চালুর অনুরোধ 

ঢাকা: ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট চালুর অনুরোধ জানিয়েছেন উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। উজবেকিস্তান এয়ারওয়েজের চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচের মধ্যে এক বৈঠকে তিনি এ অনুরোধ করেন।

এ সময় উজবেকিস্তান এয়ারওয়েজের ডেপুটি চেয়ারম্যানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সোমবার (২০ মে) উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

রাষ্ট্রদূত ড. ইসলাম বাংলাদেশ-উজবেকিস্তানের ক্রমবর্ধমান দ্বিপাক্ষিক সম্পর্কের বর্তমান অবস্থা ও অগ্রগতির চিত্র তুলে ধরে দুদেশের মধ্যকার ব্যবসায়িক, বিনিয়োগ সম্পর্ককে আরও গতিশীল ও ফলপ্রসূ করতে ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার ওপর জোর গুরুত্ব আরোপ করেন।  

উজবেকিস্তানের ঐতিহাসিক ও ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ স্থানসমূহ পরিদর্শনে বাংলাদেশের জনগণের আগ্রহের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, সরাসরি ফ্লাইট পরিচালনা দুদেশের পর্যটন ও সাংস্কৃতিক সহযোগিতাকে বিকশিত করার পাশাপাশি তা দুদেশের জনগণের মধ্যকার বিরাজমান বন্ধুত্ব ও বোঝাপড়াকেও আরও গভীর ও শক্তিশালী করবে।

চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচ ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার তাৎপর্য ও যৌক্তিকতার বিষয়ে রাষ্ট্রদূতের মতামতকে সমর্থন করেন। এ বিষয়ে উজবেক এয়ারওয়েজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তাকে অবহিত করেন। ঢাকা-তাসখন্দ রুটে উজবেক এয়ারলাইন্স চালুর বিষয়ে বিদ্যমান চ্যালেঞ্জসমূহ নিরসনে তিনি রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন। বাংলাদেশ-উজবেকিস্তানের মধ্যকার সম্পর্কে নতুন মাত্রা যোগ করার প্রয়াসে সরাসরি ফ্লাইট পরিচালনার ব্যাপারে উভয়ই তাদের চলমান প্রচেষ্টা ও যোগাযোগ অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ২০, ২০২৪
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।