ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

সচল কক্সবাজার বিমানবন্দর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৪
সচল কক্সবাজার বিমানবন্দর

ঢাকা: প্রায় ২২ ঘণ্টা অচল থাকার পর স্বাভাবিক হয়েছে কক্সবাজার বিমানবন্দর। রোববার বিকেলে ইউনাইটেড এয়ারওয়েজের এটিআর ৭২ উড়োজাহাজ দুর্ঘটনা কবলিত হয়ে রানওয়েতে পড়ে থাকার কারণে অচল হয়ে যায় বিমানবন্দর।



সোমবার বিকেল ৪টার দিকে উড়োজাহাজটিকে রানওয়ে থেকে সরানো সম্ভব হয়।

রোববার বিকেল পৌনে ৬টার দিকে ইউনাইটেডের এটিআর ৭২ উড়োজাহাজটি বিমানবন্দরের অবতরণের পর এর সামনের নোজ হুইল ভেঙে বন্ধ হয়ে যায় রানওয়ে।

দুর্ঘটনার পর কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ সোমবার সকাল ১০টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ ঘোষণা করে। কক্সবাজার বিমানবন্দরে মাত্র একটি রানওয়ে থাকায় এ দুর্ঘটনার পর বিমানবন্দরে আর কোনো উড়োজাহাজ অবতরণ করতে পারেনি।

জানা যায়, ঢাকা থেকে বিকেল ৪টার দিকে উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ফ্লাইটের ক্যাপ্টেন মামুন ও ফার্স্ট অফিসার নাজিম কক্সবাজার বিমানবন্দরের অবতরণের পর রানওয়ের শেষ মাথায় এসে ১৮০ ডিগ্রি অ্যাঙ্গেলে বাক নেওয়ার সময়ই সামনের নোজ হুইল ভেঙে উড়োজাহাজের বডির ভেতরে ঢুকে যায়। এরপর ক্যাপ্টেন উড়োজাহাজের ইঞ্জিন বন্ধ করে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন।

এতে যাত্রীরা নিরাপদে থাকলেও উড়োজাহাজটিকে আর সরানো সম্ভব হয়নি। এ অবস্থায় সোমবার সকাল ১০টায় বিমানবন্দরের রানওয়ে বন্ধ ঘোষণা করা হয়।

অবশ্য দূর্ঘটনার পর ইউনাইটেড এয়ারওয়েজের ডেপুটি জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম বাংলানিউজকে জানান, এটিআর’র নোজ হুইল ভাঙেনি। আর দুর্ঘটনাটি রানওয়েতে নয়, ট্যাক্সিওয়েতে যাওয়ার পথে ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।