ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

এভিয়াট্যুর

উড়োজাহাজেই হোটেল স্যুইট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪
উড়োজাহাজেই হোটেল স্যুইট ছবি: সংগৃহীত

ঢাকা: আকাশ ভ্রমণে আয়েস প্রত্যাশীদের সামনে এবার ‘আরাম ঘরে’ শুয়ে শুয়ে আকাশ পাড়ি দেওয়ার হাতছানি। সুপারজাম্বো এ৩৮০ উড়োজাহাজের যাত্রীরা এজন্য তিন রুমের যে স্যুইট ব্যবহারের সুযোগ পাবেন তাতে থাকছে দুই কোচ বিশিষ্ট লিভিং রুম ও ফুল শাওয়ারসহ বাথরুম।



১২৫ স্কয়ার ফুট জায়াগা জুড়ে গড়া এই বিলাসী স্যুইটে বিনোদনের জন্য থাকছে ৩২ ইঞ্চি মনিটরের টেলিভিশন। রেফ্রিজারেটর ছাড়াও ভোজন বিলাসে সহায়তার জন্য থাকছে প্রশিক্ষণপ্রাপ্ত খাসনামা।

কমার্শিয়াল ফ্লাইংয়ে এমন অভিনব আয়েস-আরামের ব্যবস্থা করছে সংযুক্ত আরব আমিরাতের ইতিহাদ এয়ারওয়েজ। এই আয়োজনের নাম তারা দিয়েছে ‘রেসিডেন্স’।

এ প্রসঙ্গে ইতিহাদের ভাইস প্রেসিডেন্ট (গেস্ট সার্ভিস) অ্যাব্রে টিয়েড বলেন, যাত্রীরা যে উড়োজাহাজে বসে আছে সেকথা ভুলিয়ে দিতে চাই। তাই তাদের থাকার স্থানটুকু হোটেল স্যুইট হিসেবে গড়ে তোলা হয়েছে।

আগামী ২৭ ডিসেম্বর থেকে এই বিলাসী ফ্লাইট শুরু হবে। চলবে আবুধাবি থেকে লন্ডন রুটে। তবে এমন বিলাসবহুল উড়োজাহাজে এমন আরাম সুবিধা নিতে গাঁটের টাকাও নেহায়েত কম খরচ হবে না। আবুধাবি থেকে লন্ডনে যেতে ওয়ান-ওয়েতেই ভাড়া গুণতে হবে প্রায় ১৫ লক্ষ টাকা (২০ হাজার মার্কিন ডলার)।

ইতিহাদের অন্যতম প্রতিদ্বন্দ্বী এমিরেটস এরইমধ্যে যাত্রীদের জন্য  দোতলা এ-৩৮০ এয়ারবাসে ‘শাওয়ারে’র  ব্যবস্থা করেছে। তাদের চেয়েও এক ধাপ বেশি আরাম-আয়েস নিশ্চিত করছে ইতিহাদ। স্যুইট ছাড়াও তাদের প্রথম শ্রেণির যাত্রীরা শাওয়ার সুবিধা পাবেন।

২০০৩ সালের নভেম্বরে দুবাইভিত্তিক ইতিহাদ এয়ারওয়েজ এর ব্যবসায়িক কার্যক্রম শুরু হয়। বর্তমানে ৫৫টি দেশের ৮৫টি গন্তব্যে প্রতি সপ্তাহে ১৩শ’ এরও বেশি ফ্লাইট পরিচালনা করে তারা। বিশ্বব্যাপী সুপরিচিত এই এয়ারলাইনসের বহরে রয়েছে ৬৭টি এয়ারবাস ও বোয়িং। যাত্রী পরিবহন ছাড়াও ইতিহাদ হলিডেজ ও ইতিহাদ কার্গো পরিচালনা করে তারা।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa