ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ইউনাইটেডের প্লেনে যান্ত্রিক ত্রুটি, আতঙ্ক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৪
ইউনাইটেডের প্লেনে যান্ত্রিক ত্রুটি, আতঙ্ক

চট্টগ্রাম: ৮০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাওয়া ইউনাইটেড এয়ারওয়েজের একটি প্লেন উড্ডয়নরত অবস্থায় যান্ত্রিক ত্রুটির কবলে পড়েছিল বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক তৈরি হয় বলে বাংলানিউজকে জানান ওই প্লেনেরই এক যাত্রী।



তবে শেষ পর্যন্ত প্লেনটি দুর্ঘটনা এড়িয়ে নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উড্ডয়নরত অবস্থায় প্লেনটির যান্ত্রিক ত্রুটির বিষয়টি যখন জানাজানি হয় তখন তাদের মধ্যে উদ্বেগ, উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে। অনেকে এসময় কান্নায় ভেঙ্গে পড়েন।

তবে ইউনাইটেড এয়ারওয়েজের সহকারী মহাব্যবস্থাপক কামরুল ইসলাম যান্ত্রিক ত্রুটির কথা অস্বীকার করেছেন।

বাংলানিউজকে তিনি বলেন, কেউ নেতিবাচক তথ্য ছড়িয়ে যাত্রীদের বিভ্রান্ত করেছেন বলে মনে হচ্ছে। প্লেনটি ১১৬ জন যাত্রী নিয়ে চট্টগ্রামে গেছে, আবার ৮০ জন নিয়ে ঢাকায় ফিরেছে। সিডিউল অনুযায়ী সঠিক সময়েই প্লেনটি চট্টগ্রাম ছেড়েছে এবং ঢাকায় পৌঁছেছে। প্লেনে কোন ধরনের যান্ত্রিক ত্রুটি ছিলনা।

প্লেনে চট্টগ্রাম থেকে যাওয়া এক সরকারি কর্মকর্তা বাংলানিউজকে জানান, বিকেল সোয়া ৫টায় প্লেনটি চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে। যাত্রার শুরুর ৫ থেকে ৭ মিনিটের মধ্যে বিকট শব্দে একটি আওয়াজ হয়।

উদ্বিগ্ন যাত্রীদের অনেকেই এসময় কাঁদতে থাকেন। পেছনের দিকের যাত্রীদের প্লেনের ক্রুরা সামনের সিটের দিকে নিয়ে আসেন।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্লেনটি অবতরণের আগ মুহুর্তে প্রায় ১৫ থেকে ২০ মিনিট সেটি ঢাকার আকাশে চক্কর দেয়। এসময় নিরাপদে অবতরণ নিয়ে যাত্রীদের মধ্যে চরম অনিশ্চয়তা তৈরি হয়।

তবে শেষ পর্যন্ত প্লেনটি শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করলে যাত্রীদের মধ্যে প্রাণ ফিরে আসে।

ওই সরকারি কর্মকর্তা বাংলানিউজকে বলেন,  বড় ধরনের দুর্ঘটনা থেকে প্লেন এবং যাত্রীরা রক্ষা পেয়েছে। যান্ত্রিক ত্রুটি ধরা পড়ার পরও প্লেনটিকে ঝুঁকিপূর্ণ অবস্থায় উড্ডয়ন করানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ৩০,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।