ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

নির্ভরযোগ্য এয়ারলাইন্সের শীর্ষে কাতার এয়ারওয়েজ

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
নির্ভরযোগ্য এয়ারলাইন্সের শীর্ষে কাতার এয়ারওয়েজ

ঢাকা: বিশ্বের সবচেয়ে নির্ভরযোগ্য এয়ারলাইন্সের তালিকায় শীর্ষ স্থান দখল করে নিয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী কাতার এয়ারওয়েজ। ভ্রমণ বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান ওয়ান্ডারব্যাট এ তথ্য জানিয়েছে।



গবেষণায় স্থান পাওয়া শীর্ষ ২২টি এয়ারলাইন্সের মধ্যে পূর্ণ একশ’ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে অবস্থান করছে কাতার এয়ারওয়েজ।

নিয়মানুবর্তীতা, আধুনিক সুবিধা সম্পন্ন প্লেন, কম খরচে পণ্য পরিবহন বিষয়গুলো বিবেচনায় নিয়ে এ গবেষণা করে ওয়ান্ডারব্যাট।

আর তালিকায় দ্বিতীয় স্থানে থাকা দুবাইভিত্তিক এমিরেটস এয়ারওয়েজ ও তৃতীয় স্থানে থাকা বেইজিংভিত্তিক চায়না ইস্টার্ন এয়ারলাইন্স প্রমাণ করে, উপসাগরীয় ও এশিয়ার এয়ারলাইন্সের ওপর ভ্রমণ পিপাসুদের নির্ভরতা।

ইউরোপীয় এয়ারলাইন্সগুলোর মধ্যে অষ্টম স্থানে রয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ। আর শীর্ষ ২২-এ সবশেষ স্থানে এয়ার বার্লিন।

এছাড়া চতুর্থ, পঞ্চম, ষষ্ট, সপ্তম স্থানে রয়েছে যথাক্রমে সিঙ্গাপুর এয়ারলাইন্স, চায়না সাউদার্ন এয়ারলাইন্স, ইথিওপিয়ান এয়ারলাইন্স, এয়ার চায়না। আর নবম ও দশম স্থানে রয়েছে সাউদিয়‍া এয়ারলাইন্স ও ক্যাথে প্যাসেফিক।

২০১৪ সালে এমএইচ১৭ ও এমএইচ৩৭০ ‘ঘটনায়’ ইতিহাদ এয়ারলাইন্সের পরই ষোলতম স্থানে রয়েছে মালয়েশিয়ান এয়ারলাইন্স।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।