ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

নেপাল থেকে রোববার দেশে ‍আসছে বিশেষ ফ্লাইট

ডিপ্ল্যোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
নেপাল থেকে রোববার দেশে ‍আসছে বিশেষ ফ্লাইট

ঢাকা: ভূমিকম্পের আঘাতে বিধ্বস্ত নেপালে জারি রয়েছে জরুরি অবস্থা। এ পরিস্থিতি মোকাবেলায় দেশটির একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দর ত্রিভূবন এয়ারপোর্ট বন্ধ ঘোষণা করা হলেও রোববার (২৬ এপ্রিল) দুপুরে বাংলাদেশ বিমানের দুইটি বিশেষ ফ্লাইট নেপাল থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হবে।



শনিবার (২৫ এপ্রিল) রাতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (মিডিয়া) নৃতেন চন্দ্র দেবনাথ নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামসের বরাত দিয়ে জানান, স্থানীয় সময় (নেপাল) দুপুর ২টা ১০ ও বিকেল ৩টা ১০ মিনিটে বিমানের বিশেষ দুটি ফ্লাইট ঢাকার উদ্দেশে নেপাল ছাড়বে।

এ ফ্লাইট দুটিতে জরুরি ভিত্তিতে দেশটিতে অবস্থানরত বাঙালি ও নেপালি যারা বাংলাদেশে আসতে চান তাদের আনা হবে বলেও জানা গেছে।

এদিকে ভূমিকম্প অনুভূত হওয়ার পর নেপালে বসবাসরত বাংলাদেশিদের জন্য জরুরি সেবায় হেলপ লাইন চালু করা হয়েছে। হেলপলাইন নম্বরগুলো হচ্ছে- +৯৭৭৯৮৫১০৩৯৩৫২ (রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস), +৯৭৭৯৮০৮৭৬৫০৭১ (প্রথম সচিব সমিমা চৌধুরী) এবং +৯৭৭৯৮০৮১৮৪০১৪ (কাউন্সিলর খান মো. মইনুল হোসেন)।

শনিবার দুপুরে (বাংলাদেশ সময় ১২টা ১১ মিনিট) নেপালে ৭ দশমিক ৯ মাত্রার ভূমিকম্পে সবশেষ ১৫শ’ অধিক মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। নেপালের স্থানীয় সময় শনিবার সকালের ভয়াবহ ভূমিকম্পে দেশটির কাঠমান্ডু, পোখরাসহ বেশ কিছু এলাকায় অসংখ্য ভবন ধসে পড়ে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে দেশটির সরকার। নেপাল ছাড়াও ভারত, পাকিস্তানে ও বাংলাদেশেও ভূমিকম্প আঘাত হানে।

বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
জেপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।