ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

১০ ঘণ্টা পর ঢাকায় প্লেন চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
১০ ঘণ্টা পর ঢাকায় প্লেন চলাচল স্বাভাবিক

ঢাকা: ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল (রহ.)আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর প্লেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলিদিরিমকে বহনকারী বিশেষ প্লেনটি কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছাড়ে। এরপর নিয়মিত ফ্লাইট উড্ডয়ন এবং অবতরণের অনুমতি দেয় শাহজালাল কর্তৃপক্ষ।

ফলে সকাল সাড়ে ১০টার পর থেকে প্লেন চলাচল স্বাভাবিক হতে থাকে দেশের এই প্রধান বিমানবন্দরে।

এর আগে ঘন কুয়াশার কারণে মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর থেকে একাধিক ফ্লাইট উড্ডয়ন এবং অবতরণে ব্যর্থ হয়। ওই সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন আন্তর্জাতিক রুটের ৮টি ফ্লাইট আটকে পড়ে।

পরে আটকে থাকা ৮টি আন্তর্জাতিক ফ্লাইটসহ সব ক’টি অভ্যান্তরীণ ফ্লাইট বুধবার ( ২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টার পর থেকে ঢাকা ত্যাগ করেছে বলেও জানা গেছে।

আটকে পড়া এসব ফ্লাইটের যাত্রীদেরকে বিভিন্ন এয়ারলাইন্সের পক্ষ থেকে হোটেলে রাখা হয়েছিল। তবে কয়েকটি এয়ারলাইন্সের যাত্রীরা বিমানবন্দরেই অপেক্ষায় ছিলেন।

প্লেন চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডিউটি সিকিউরিটি অফিসার মো. তারিক আহমেদ বাংলানিউজকে বলেন, তুরস্কের প্রধানমন্ত্রীকে বহনকারী প্লেনটি ঢাকা ছাড়ার পর সকাল সাড়ে ১০ টা থেকে ফের প্লেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এসআইজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।