ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

পর্যটন মেলায় দ্বিতীয় দিনে উপচেপড়া ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
পর্যটন মেলায় দ্বিতীয় দিনে উপচেপড়া ভিড় পর্যটন মেলায় দর্শনার্থীদের ভিড়-শাকিল আহমেদ

ঢাকা: আন্তর্জাতিক পর্যটন মেলার দ্বিতীয় দিনে সকাল থেকেই দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শুক্রবার (২৩ মার্চ) সকাল থেকেই প্রতিটি স্টলেই ছিল দর্শনার্থীদের উপস্থিতি।

বৃহস্পতিবার (২২ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

শুক্রবার মেলায় দেখা গেছে, কেউ এয়ার টিকিট কেউবা হোটেল বুকিং দিচ্ছেন।

আবার কেউ বিভিন্ন প্যাকেজে ভ্রমণের জন্য বুকিং দিচ্ছেন।  

আর মেলা উপলক্ষে হোটেলে এয়ার টিকিটে চলছে ছাড়ের ছড়াছড়ি। তিন দিনব্যাপী মেলা শেষ হবে আগামী শনিবার (২৪ মার্চ)।

পর্যটন শিল্পের প্রসারে ভ্রমণবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর ১৫তম বারের মতো এই মেলার আয়োজন করেছে।

এই মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪৮টি প্রতিষ্ঠান ৫টি প্যাভিলিয়ন ও ৬০টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে জাতীয় আন্তর্জাতিক পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও অনলাইন বুকিং পোর্টাল।

এবারের মেলায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন সংস্থা, নেপাল ট্যুরিজম বোর্ড, ট্যুরিজম অথরিটি অব থাইল্যান্ড, শ্রীলঙ্কা ট্যুরিজম প্রমোশন ব্যুরোর মতো ৫টি জাতীয় পর্যটন সংস্থা অংশ নিয়েছে। এছাড়া বাংলাদেশের ৪টি এয়ারলাইন্স এবারের মেলায় অংশ নিয়েছে।

মেলা চলবে আগামী ২৪ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। মেলার শেষদিন অর্থাৎ ২৪ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এসএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।