ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

‘অতিরিক্ত ওজনের’ যাত্রী নেবে না থাই এয়ারওয়েজ

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
‘অতিরিক্ত ওজনের’ যাত্রী নেবে না থাই এয়ারওয়েজ থাই এয়ারওয়েজের একটি বোয়িং

ঢাকা: মেদ ঝাড়ুন নতুবা পেছনে গিয়ে বসুন, ‘অতিরিক্ত ওজনের’ যাত্রীদের জন্য এরকম বার্তাই দিয়েছে থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল। কর্তৃপক্ষ বলেছে, যাদের কোমরের মাপ ৫৬ ইঞ্চির বেশি তারা এয়ারওয়েজের বোয়িং ৭৮৭-৯ ‘ড্রিমলাইনার’র ফ্লিটের বিজনেস ক্লাসে আসন গ্রহণ করতে পারবেন না।

‘থাই’ নামে বিশ্বব্যাপী পরিচিত থাইল্যান্ডের রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারওয়েজটির বক্তব্য, যাত্রী নিরাপত্তায় প্রিমিয়াম কেবিনে সেফটি বেল্টের সঙ্গে এয়ারব্যাগ সংযুক্ত করা হয়েছে। মাথার উপরে থাকা এয়ারব্যাগ জরুরি অবস্থায় পড়ে যেনো যাত্রী মাথায় আঘাতপ্রাপ্ত না হন সে ধারণা থেকেই এ ব্যবস্থা।

 

এয়ারব্যাগ প্রস্তুতকারী অ্যারাইজোনার ‘এমসেফ’ বলছে, সেফটি বেল্টের সঙ্গে এয়ারব্যাগ সংযুক্তির নতুন পদ্ধতিটি স্বয়ংসম্পূর্ণ। প্লেন দুর্ঘটনার সময় যাত্রীরা যেনো মাথায় আঘাত না পান সেই সুরক্ষার কথা মাথায় রেখেই এটি তৈরি করা হয়েছে। আর যাদের কোমরের মাপ ৫৬ ইঞ্চির বেশি তারা নতুন এ পদ্ধতির সঙ্গে মানিয়ে নিতে পারবেন না।

সাধারণত প্লেন ভ্রমণে মোটা যাত্রীরা অতিরিক্ত বেল্ট পেয়ে থাকেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।