ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

এভিয়াট্যুর

কলকাতায় গেলে করতেই হবে করোনা টেস্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
কলকাতায় গেলে করতেই হবে করোনা টেস্ট

সম্প্রতি এয়ার বাবল চুক্তির অধীনে বাংলাদেশ-ভারতের মধ্যে ফ্লাইট ফ্লাইট পরিচালনা শুরু হয়েছে। বাংলাদেশ ছাড়াও আরও আটটি দেশ থেকে ফ্লাইট কলকাতা বিমানবন্দরে আসবে।

 
তবে মহামারি করোনার সংক্রমণ রোধে ফ্লাইট থেকে নামলে যাত্রীদের বাধ্যতামূলকভাবে করোনার আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে বলে জানিয়েছে রাজ্য সরকার।  

দ্য হিন্দুস্তান টাইমস'র একটি প্রতিবেদনে জানানো হয়, পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার (০৮ সেপ্টেম্বর) থেকে এ নিয়ম কার্যকর হচ্ছে। কোভিড টিকার পূর্ণ ডোজ নেওয়া থাকলেও পরীক্ষা করতে হবে।

তবে যারা করোনা পরীক্ষা করতে চাইবেন না, তাদের হাসপাতালে পাঠানো হবে। একইভাবে করোনা রিপোর্ট পজিটিভ এলেও পাঠানো হবে হাসপাতালে।  

এয়ার বাবল চুক্তি হচ্ছে, নির্দিষ্ট দুটি গন্তব্যের মধ্যে ফ্লাইট চলবে, মাঝে কোথাও ট্রানজিট করা যাবে না। এ চুক্তির আওতায় ভ্রমণ ভিসায় কেউ ভারতে যাবেন, তাদের ভারতীয় বিমানবন্দরে পৌঁছানোর পর নিজ খরচে করোনার পরীক্ষা করাতে হবে।  

বর্তমানে কলকাতার সঙ্গে ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, যুক্তরাজ্য, ব্রাজিল ও বতসোয়ানা।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa