ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

এভিয়াট্যুর

পৌনে ২ বছর পর ম্যানচেস্টারে সরাসরি ফ্লাইট চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
পৌনে ২ বছর পর ম্যানচেস্টারে সরাসরি ফ্লাইট চালু

সিলেট: আবারও আকাশে উড়লো সিলেট-ম্যানচেস্টার বিমান বাংলাদেশের সরাসরি ফ্লাইট।

করোনা মহামারির কারণে পৌনে দুই বছর বন্ধ থাকার পর অবশেষে শনিবার (২৫ ডিসেম্বর) পুনরায় ফ্লাইটটি চালু করেছে বিমান কর্তৃপক্ষ।

এদিন দুপুর ২টা ৪৪ মিনিটে সিলেট থেকে ৮০ জন যাত্রী নিয়ে যুক্তরাজ্যের ম্যানচেস্টারের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-৭৮৭) হংস বলাকা।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দরের স্টেশন ম্যানেজার এস এম সাত্তার বাংলানিউজকে বলেন, করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া ম্যানচেস্টার ফ্লাইটটি আবারও শনিবার থেকে চালু হয়েছে। এদিন ৮০ জন যাত্রী নিয়ে প্রথম ফ্লাইট ম্যানচেস্টারের উদ্দেশে রওয়ানা হয়েছে।

তিনি বলেন, সপ্তাহে দুদিন শনি ও বৃহস্পতিবার ম্যানচেস্টার সরাসরি বিমানের ফ্লাইট চলাচল করবে। বিমানে বিজেনস ক্লাসে ২৪ ও ইকোমিক ক্লাসে ২৪৭টি সিট রয়েছে।

বিমান সূত্র জানায়, ম্যানচেস্টার থেকে ফিরতি ফ্লাইট (বিজি-২০৮) স্থানীয় সময় রাত ৮টায় ছেড়ে সিলেট পৌঁছাবে ২৭ ডিসেম্বর দুপুর ১২টায়। সিলেট থেকে দুপুর ১টায় যাত্রা করে ফ্লাইটটি ঢাকায় পৌঁছাবে দুপুর পৌনে ২টায়।

সংশ্লিষ্টরা জানান, গত বছরের ২৯ মার্চ সিলেট থেকে ম্যানচেস্টারের উদ্দেশে বিমানের সর্বশেষ ফ্লাইট ছেড়ে যায়। এরপর করোনা সংক্রমণ বাড়ায় ফ্লাইট বন্ধ রাখে বিমান কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa