ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

অবশেষে উড়লো বিমানের সেই ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
অবশেষে উড়লো বিমানের সেই ফ্লাইট

সিলেট: দীর্ঘ ২৫ ঘণ্টা আটকে থাকা যাত্রীদের নিয়ে আকাশে উড়লো সিলেট-লন্ডন বিমানের ফ্লাইটটি (বিজি-২০১)।

সোমবার (০৭ মার্চ) সকাল ১১টা ১০ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে সিলেট ওসমানী বিমানবন্দর ছেড়ে যায় ফ্লাইটটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওসমানী বিমানবন্দরের স্টেশন ব্যবস্থাপক আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, বিমানের বিকল্প এয়ারক্রাফটে ২৫৭ যাত্রী নিয়ে ফ্লাইটটি হিথ্রোর উদ্দেশে উড়াল দেয়। আর বার্ড হিটে বাতিল এয়ারক্রাফটটি ত্রুটি সারাতে পাঠানো হয় ঢাকায়।

এর আগে রোববার (০৬ মার্চ) সকালে বার্ড হিটে (পাখির আঘাতে) ইঞ্জিন বিকল হয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আটকা পড়ে লন্ডনের হিথ্রোগামী বিমানের ফ্লাইটটি। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। দিনভর অপেক্ষায় রেখে সন্ধ্যার পর ফ্লাইট বাতিলের বিষয়টি যাত্রীদের জানিয়ে দেয় বিমান কর্তৃপক্ষ। এ কারণে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন।  

ফ্লাইটটি রোববার সকাল ১০টায় ওসমানী বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে উড়াল দেওয়ার কথা ছিল। কিন্তু এর আগে সকালে অবতরণকালে বার্ড হিটের কবলে পড়ে প্লেনটি। এতে বিপাকে পড়েন ওই ফ্লাইটের ২৫৭ জন যাত্রী। ফ্লাইট মেরামত করে ওইদিন সন্ধ্যায় উড়াল দেওয়ার কথা থাকলেও অবশেষে তা সম্ভব হয়নি।

এদিকে রোববার রাতে বিমানের বিকল্প এয়ারক্রাফট সিলেটে এসেছিল। কিন্তু তখন হিথ্রো বিমানবন্দরে ল্যান্ডিংয়ের জায়গা খালি পাওয়া যায়নি। এরপর ফ্লাইটটি বাতিল করা হয়। আর যাত্রীদের মধ্যে যারা বাসায় যেতে চান, তারা বাসায় ফিরে যান, বাকিদের হোটেলে রাখা হয়।

ওসমানী বিমানবন্দরের বিমানের ব্যবস্থাপক বাংলানিউজকে বলেন, সিলেট থেকে ফ্লাইট ছাড়তে দেরি হওয়ায় হিথ্রোরো থেকে ফিরতি ফ্লাইটও নির্ধারিত সময়ে আসতে পারবে না। আসতে একদিন দেরি হতে পারে। ইঞ্জিন বিকল হওয়া এয়ারক্রাফটটি মেরামত করতে সকালে ঢাকায় পাঠানো হয়েছে।

এর আগে রোববার সন্ধ্যা পর্যন্ত প্রায় ১২ ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষমান রাখায় যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিমানবন্দরে আটকা অবস্থায় কখন ফ্লাইটটি ছাড়বে, এ ব্যাপারেও কেউ কিছু জানতে পারছিলেন না। এ কারণে নারী-শিশুদের নিয়ে দুর্ভোগ পোহাতে হয়।

আরও পড়ুন>>

>>> পাখির আঘাতে বাতিল হলো বিমানের সেই ফ্লাইট
>>> সিলেট-লন্ডন ফ্লাইট আটকে দিল পাখি!

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।