ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

এভিয়াট্যুর

সৈয়দপুরে বিমানের যান্ত্রিক ত্রুটি: হোটেলে থাকতে হলো ২৬ যাত্রীকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
সৈয়দপুরে বিমানের যান্ত্রিক ত্রুটি: হোটেলে থাকতে হলো ২৬ যাত্রীকে ফাইল ছবি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকাগামী একটি ফ্লাইট যান্ত্রিক ত্রুটির কারণে বাতিল করা হয়েছে। ফলে যাত্রীদের সৈয়দপুরের একটি আবাসিক হোটেলে
রেখে শুক্রবার সকালে (১৫ এপ্রিল) বেসরকারি বিভিন্ন ফ্লাইটে ঢাকায় পাঠানো হয়েছে।

 

ঢাকা থেকে আসা প্রকৌশলীরা বিমানের ক্রটি সরানোর কাজ শুরু করেছেন। দুপুরের মধ্যে এ কাজ শেষ হবে বলে
জানান সৈয়দপুর বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক রিয়াজুল ইসলাম মাসুদ।

এর আগে বৃহস্পতিবার রাত ৮টা ৪৫ মিনিটে বিজি- ৪৯৬ বিমানটি সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়নের নির্ধারিত সূচি ছিল। এটি ছিল এয়ারলাইন্সের এদিনের সর্বশেষ ফ্লাইট। কিন্তু ফ্লাইট বাতিলের কারণে বিমানের ৭০ জন যাত্রী ভোগান্তির শিকার হয়েছেন। পরে রাত ১১টার দিকে ২৬ জন যাত্রীকে সৈয়দপুর শহরের একটি আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করে বিমান কর্তৃপক্ষ।

ঢাকা শহরের আদাবর এলাকার বাসিন্দা এম এম ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের সত্ত্বাধিকারী প্রকৌশলী হাফিজুর রহমান জানান, তিনি পঞ্চগড়ের বাংলাবান্ধায় বিজিবির একটি কনস্ট্রাকশনের কাজ করছেন। জরুরি প্রয়োজনে রাতে ঢাকায় ফিরতে এ বিমানে ওঠেন। বিমানে সব যাত্রী ওঠানোর পর যান্ত্রিক ত্রুটির কথা ঘোষণা দেওয়া হয়। প্রথমে ৩০ মিনিট অপেক্ষা করতে বলা হলেও রাত সাড়ে ১০টা পর্যন্ত বিমান কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। অপরদিকে এটি ছিল সৈয়দপুর থেকে বৃহস্পতিবার বিমানের সর্বশেষ ফ্লাইট। তাই যাত্রীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

ইকো হেরিটাইজ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের জেনারেল ম্যানেজার মাসুদ রানা জানান, বিমানের ২৬ জন যাত্রীর জন্য এয়ারলাইন্স কর্তৃপক্ষ বুকিং দেয়। রাত সাড়ে ১১টার দিকে ওই যাত্রীর কক্ষে ওঠেন। যাত্রীদের মধ্যে শিশু ও নারী ছিলেন। এছাড়াও বিমানের পাইলটসহ পাঁচজন কর্মকর্তা-কর্মচারীও ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa