ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

প্লেন খালি, কিন্তু টিকিট নাই- এমন হলে কঠোর ব্যবস্থা: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
প্লেন খালি, কিন্তু টিকিট নাই- এমন হলে কঠোর ব্যবস্থা: প্রতিমন্ত্রী

ঢাকা: টিকিট পাওয়া যায়নি কিন্তু বিমানের ফ্লাইট খালি গেছে- এমন তথ্য পাওয়া গেলে জানানোর আহ্বান জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে অংশ নিয়ে তিনি একথা বলেন।

সম্প্রতি এক রুটে রাষ্ট্রায়ত্ত্ব এয়ারলাইন্স বিমানের ফ্লাইট খালি যাওয়া নিয়ে প্রতিমন্ত্রী বলেন, টিকিট পায়নি কিন্তু প্লেন খালি গেছে, এমন তথ্য পেলে জানাবেন। সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে এবং সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।

কিছুদিন আগে চালু হওয়া কানাডায় বিমানের টরেন্টো ফ্লাইট সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, টরেন্টোতে ফুল প্যাসেঞ্জার নিয়ে যাচ্ছে। আমরা ভালো সাড়া পেয়েছি। হিথ্রো এবং ম্যানচেস্টারেও ভালোভাবে চলছে। বিমানের ফ্লাইটগুলো যথা সময়ে চলছে। প্রত্যেক ফ্লাইট যাতে যথা সময়ে যায় সেজন্য আমরা ব্যবস্থা নিয়েছি।

প্রতিমন্ত্রী বলেন, আমি বিভন্ন পর্যায়ের মানুষের সঙ্গে কথা বলে জেনেছি, সরকার হয়তো পয়সা দেয় না এ কারণে বিমান সঠিকভাবে পরিচালিত হয় না। আমাদের মন্ত্রণালয় একটু স্বতন্ত্র, সবগুলো নিজেদের উপার্জনে চলে। বিমান যদি উপার্জন করতে না পারে তাহলে বিমানের কর্মচারীরা বেতন পাবেন না। সরকার থেকে বাজেট বরাদ্দ দেওয়া হয় না। হোটেলগুলোর জন্য বাজেট দেওয়া হয় না। এরপরও আমরা লাভের মধ্যে আছি।

প্রতিমন্ত্রী জানান, কোভিডের সময় যত বড় এয়ারলাইন্স ততো বড় ক্ষতিগ্রস্ত হয়। আমরা চেষ্টা করেছি চালিয়ে নিতে। পর্যটন করপোরেশন ভার্লানেরেবল অবস্থায় ছিল, আমরা চালিয়ে নিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় একজন কর্মচারীকেও চাকরিচ্যুত করিনি।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাসউদুল হক সংলাপ সঞ্চালনা করেন।

 বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।