ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ময়মনসিংহে আ’লীগের সম্মেলনে অবহেলিত সাংবাদিকরা!

এম.আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
ময়মনসিংহে আ’লীগের সম্মেলনে অবহেলিত সাংবাদিকরা! ছবি: অনিক খান - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠ থেকে: মাত্র দু’টি টেবিল। সাকুল্যে ১৫ টি চেয়ার।

এ নিয়েই ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন কাভার করতে আসা সাংবাদিকদের জন্য মিনি প্রেস বক্স। সাড়ে ৬ ফুট উচ্চতার বিশালাকৃতির এ মঞ্চে সাংবাদিকদের জন্য রাখা চেয়ারের বেশিরভাগই দখল করে নেন দলটির নেতা-কর্মীরা।

ফলে বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা সম্মেলন উদ্বোধনের পর থেকে অনেকটাই এক পায়ে দাঁড়িয়ে ছিলেন। কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতাদের শোডাউন মঞ্চের সামনে দিয়ে গিয়ে সাংবাদিকদের বসার আসনও লন্ডভন্ড করে দেয়। অনেক সাংবাদিকের খোয়া গেছে মোবাইল ফোন।

শনিবার (৩০) এপ্রিল দুপুর ১ টার দিকে ঘটে এমনই খণ্ড খণ্ড ঘটনা। চরম এ বিশৃঙ্খলায় নাখোশ সাংবাদিকদের অনেকেই বাধ্য হয়েই সম্মেলনস্থল ত্যাগ করেন।

জানা যায়, ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেলের সমর্থনে গফরগাঁও থেকে একটি বিশাল মিছিল সার্কিট হাউজ মাঠের মঞ্চের পেছন দিয়ে সম্মেলনস্থলে এসে হাজির হয়। মঞ্চের সামনের প্রবেশমুখে পুলিশ এ মিছিলে বাধা দিলেই ঘটে বিপত্তি।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল। পুলিশের শরীরে ধাক্কা দিয়ে জোরপূর্বক ওই মিছিলটি মঞ্চের সামনে দিয়ে ছুটতে শুরু করে। এ সময় সাংবাদিকদের জন্য রাখা একটি টেবিলেও দলটির নেতা-কর্মীরা সজোরে ধাক্কা দিয়ে কয়েক সাংবাদিকের পায়ের উপর ফেলে দেয়।

এতে পায়ে আঘাত পান কয়েক সাংবাদিক। চেয়ার ছেড়ে উঠে তারা সম্মেলনস্থল ত্যাগ করেন। কিংকর্তব্যবিমূঢ় হয়ে সিনিয়র সাংবাদিকরা পুরো বিষয়টি প্রত্যক্ষ করেন।

এ মিছিল আবার মাঠমুখী হবার পর মঞ্চ থেকে নেমে আসেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মোহিত উর রহমান শান্ত। তিনি গুটিকয়েক নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে টেবিলটি পুনরায় সেখানে সেটআপ করার চেষ্টা করেন।

সম্মেলন কভার করতে আসা যমুনা টেলিভশনের সাংবাদিক হোসাইন শহীদ অভিযোগ করে বলেন, সাংবাদিকদের বসার চেয়ারগুলোর বেশিরভাগই দলীয় নেতা-কর্মীদের কব্জায় ছিল। গফরগাঁওয়ের নেতা-কর্মীরা শোডাউন করে প্রকাশ্যে সাংবাদিকদের টেবিল ভেঙ্গেছে। সাংবাদিকদের এমন অবহেলা প্রশ্নবোধক।

একই রকম অভিযোগ করে সৈয়দ নোমান বলেন, গোটা অনুষ্ঠানস্থলে আড়াই শতাধিক সিলিং ফ্যান থাকলেও সাংবাদিকদের মাথার উপর কোন ফ্যান নেই। সাংবাদিকদের ঢেকে সুকৌশলে অপমান করা হয়েছে।

প্রসঙ্গত, প্রায় এক যুগ পর শনিবার (৩০ এপ্রিল) ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হচ্ছে জেলা ও মহানগর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল। দুপুর সাড়ে ১২ টার দিকে সার্কিট হাউজ মাঠে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধন করলেন জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

বাংলাদেশ সময় ১৩২০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।