ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আওয়ামী লীগ

চুয়াডাঙ্গায় আ.লীগের ৩৬ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
চুয়াডাঙ্গায় আ.লীগের ৩৬ নেতাকর্মী কারাগারে

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় আওয়ামী লীগ কর্মী নজরুল ইসলাম হত্যা মামলায় ৩৬ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১১ জুলাই) দুপুরে আলমডাঙ্গা আমলী আদালতের বিচারক ড. এবিএম মাহমুদুল হক আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পরে সন্ধ্যায় পুলিশ প্রহরায় আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়। তারা হলেন, তুষার (২৫), আমিরুল (৪৫), আলমগীর (৪৮), শহিদুল ইসলাম (৩৪), বাবু খোড়া (৩৯), হামিদুল (৩৩), লালন (২৭), কুতুব আলি (২৮), আবুজার (৩৯) ডালিম (২৯), লুনা (৩২), মিলন (৩৮), নজরুল (২৮), লিমন (৩৮) ও শাহাজান আলিসহ (৪০) ৩৬ জন।

সূত্র জানায়, গত ৬ জুন দুপুরে আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামের গাজির মাঠে মৃত লুৎফর রহমানের ছেলে আওয়ামী লীগ কর্মী নজরুল ইসলামকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনার জেরে ওইদিন রাতে গ্রামের আটটি বাড়ি ও তিনটি দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

পরে এসব ঘটনায় পৃথক সাতটি মামলা হয়। ছয়টি মামলার এজাহারনামীয় ৩৬ আসামি সোমবার দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

তবে বিচারক একটি মামলায় জামিন দিলেও অন্য পাঁচটি মামলায় জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।