ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

আওয়ামী লীগ

‘মাঠে নামলে জনগণ প্রতিহত করবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
‘মাঠে নামলে জনগণ প্রতিহত করবে’

ঢাকা: অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নির্দোষ মনে করলে বিএনপিকে আইনি লড়াইয়ের যাওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
 
এ ইস্যুতে বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণ তার জবাব দেবে বলেও মন্তব্য করেন তিনি।


 
রোববার (২৪ জুলাই) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত যৌথসভায় এসব কথা বলেন তিনি।
 
শোকের মাস আগস্টে কর্মসূচি নির্ধারণের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো যৌথসভায় বসে।
 
এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিএনপি যদি তারেক রহমানকে নির্দোষ মনে করে, আইনি লড়াইয়ের চেষ্টা করে দেখতে পারে। আইনি লড়াই বাদ দিয়ে রাজনৈতিকভাবে লড়াইয়ের ঘোষণা দিয়ে মাঠে নেমে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে তার জবাব দেশবাসী দেওয়ার জন্য প্রস্তুত আছে। জনগণ শক্ত হাতে তা প্রতিহত করবে।
 
তিনি বলেন, তারেক একজন অপরাধী। অপরাধীকে আইনের মাধ্যমেই নির্দোষ প্রমাণের চেষ্টা করতে হবে। তারেক রহমানের মামলার রায় রাজনৈতিকভাবে মোকাবেলার কোনো সুযোগ নেই।
 
এর আগে তারেক রহমানের সাজার বিষয়টি রাজনৈতিক ও আইনগতভাবে মোকাবেলা করা হবে বলে মন্তব্য করেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে এই রায় দেওয়া হয়েছে, বিএনপির এমন অভিযোগের জবাবে হানিফ বলেন, তার যদি সৎসাহস থাকে, তাহলে আইনি লড়াইয়ের মাধ্যমে নিজেকে নির্দোষ প্রমাণ করুন।
 
জঙ্গি হামলার প্রতিবাদে আগামী মঙ্গলবার (২৬ জুলাই) বিএনপি নেতৃত্বাধীন জোটের শরিক জামায়াতের বিক্ষোভ কর্মসূচির বিষয়ে হানিফ বলেন, জামায়াত নামে কোনো রাজনৈতিক সংগঠনকে বাংলাদেশের মানুষ দেখতে চায় না। এরা বহু আগে আস্তাকুঁড়ে চলে গেছে। এ ধরনের কর্মসূচির নামে কেউ যদি রাস্তায় নামে তার উচিত শিক্ষা জনগণ দেবে।
 
জামায়াত নিষিদ্ধের বিষয়ে জনগণ শিগগিরই জানতে পারবে বলেও জানান হানিফ।
 
সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, যুব মহিলা লীগের সভানেত্রী নাজমা আকতার, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
এমইউএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।