ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

হকারদের পুনর্বাসন চাইলেন শামীম ওসমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
হকারদের পুনর্বাসন চাইলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, হকারদের উঠিয়ে দেওয়ার চাইতে তাদের পেটে ভাত দেওয়াটা বেশি জরুরি। আমি তাদের পক্ষে না। কিন্তু আমি কাউকে দায়ী করতে চাই না। তবে উঠিয়ে দেওয়া আগে তাদের জন্য পুনর্বাসন ব্যবস্থা জরুরি।

বৃহস্পতিবার (৫ মার্চ) বিকেলে ফতুল্লায় পঞ্চবটি হতে বিসিক শিল্প নগরী পর্যন্ত নির্মাণাধীন সড়কের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন শামীম ওসমান।

তিনি বলেন, আমাদের শহরের অবস্থা খুবই খারাপ।

শহরটাকে খুব খারাপ বলার জন্য নাকি হকাররাই দায়ী। হকাররাতো জীবিকার তাগিদে ফুটপাতে নামেন। পুলিশও পরিস্থিতি সামলাতে ছুটে আসে। আমি কাউকে দায়ী করছি না। আমি হকারদের পক্ষেও না। আমার কথা হচ্ছে, হকারকে উঠিয়ে দেওয়ার চেয়ে তাদের পেটে ভাত দেওয়াটা বেশি জরুরি। গরিব অপসারণ চাইতে রাস্তার দু’পাশের ময়লা-আবর্জনার স্তুপ অপসারণ জরুরি। গরিব নিধন করবেন না মশক নিধন করবেন? কোনটা জরুরি। পরিষ্কারভাবে বলতে চাই, হকারদের উঠিয়ে দেওয়ার পরে কি যানজট শেষ হয়ে যাবে? যদি তাই হয় তাহলে উঠিয়ে দেন, আমার আপত্তি নেই। নাহলে পুনর্বাসন করেন, একটা বিকল্প ব্যবস্থা করেন। বুঝতে হবে সবচেয়ে বড় জরুরি হচ্ছে মানুষের বেঁচে থাকাটা। আর এটা মুজিববর্ষ। যার আদর্শ নিয়ে রাজনীতি করি।

এসময় উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাদ বিশ্বাস, বিকেএমইএ নেতা সোহেল সারোয়ার, নিটিং অ্যাসোসিয়েশনের সভাপতি সেলিম সারোয়ার, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল, এহসানুল হাসান নিপু, আবু মোহাম্মদ শরীফুল হক, এমএ মান্নান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।