ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করতে কাদেরের আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ৭, ২০২০
বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করতে কাদেরের আহ্বান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন আওয়ামী লীগের নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রোববার (৭ জুন) সকাল সাড়ে ১০টার দিকে দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এরপর শ্রদ্ধা নিবেদন শেষে তার সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় দলের সাধারণ সম্পাদক এ আহ্বান জানান।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর সময় আরও উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মেহের আফরোজ চুমকি ও উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ছয় দফা দিবস উপলক্ষে ওবায়দুল কাদের বলেন, মুজিবশতবর্ষে এবারের ৭ই জুন হওয়ায় এর তাৎপর্য অনেক গভীর।  তবে করোনার এই পরিস্থিতিতে এবারের ৬ দফা দিবসটি ভিন্ন প্রেক্ষাপটে পালিত হচ্ছে।

দল, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার প্রতি করোনা মোকাবিলার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজনীতি করার সময় এখন নয়, বর্তমান পরিস্থিতিতে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। তিনি সংকটে সাহসী ও সফল একজন রাষ্ট্রনায়ক। একদিকে মানুষকে বাঁচানো অন্যদিকে করোনা প্রতিরোধের চ্যালেঞ্জ নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি।

ঐতিহাসিক দিবসটি নিয়ে তিনি বলেন, ছয় দফা ভিত্তিক ১১ দফা আন্দোলনের ফলশ্রুতিতে আগরতলা ষড়যন্ত্র মামলায় বন্দি জাতির পিতা বঙ্গবন্ধুর কারামুক্তি ঘটে, ঐতিহাসিক রেসকোর্স ময়দানে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে শেখ মুজিবকে বঙ্গবন্ধু উপাধিতে ভূষিত করা হয়।

এই ৬ দফাকে স্বাধিকার সংগ্রামের গুরুত্বপূর্ণ মাইলফলক বলে অভিহিত করে ওবায়দুল কাদের বলেন, ৬ দফা স্বাধীনতার পথে স্বাধিকার সংগ্রামের চূড়ান্ত আন্দোলন শুরু হয় এবং ৭ই জুন থেকে ৭ই মার্চ মূলত স্বাধীনতার সংগ্রামে রূপান্তরিত হয়।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুন ০৭, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa