ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

করোনা নেগেটিভ এলে নাসিমকে বিদেশে পাঠানো হতে পারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুন ৮, ২০২০
করোনা নেগেটিভ এলে নাসিমকে বিদেশে পাঠানো হতে পারে

ঢাকা: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা অপরিবর্তিতই আছে। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের পরও তার শারীরিক অবস্থা গভীর সংকটাপন্ন।

তবে পুনরায় তার কোভিড-১৯ শনাক্তকরণ টেস্ট করা হবে। যদি এবার তার করোনা ভাইরাস নেগেটিভ আসে তাহলে তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানো হতে পারে।

সোমবার (০৮ জুন) বিকেলে ক্ষমতাসীন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে এ তথ্য জানান।

গত সোমবার (০১ জুন) সকালে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। পরে রাতে তার করোনা ভাইরাস পজিটিভ আসে।

বিপ্লব বড়ুয়া বলেন, উনার অবস্থা অপরিবর্তিত। নিবিড় পর্যবেক্ষণেই রয়েছেন। উনার আবার কোভিড-১৯ টেস্ট করা হবে। নেগেটিভ হলে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর চিন্তা-ভাবনা রয়েছে রাষ্ট্রের সর্বোচ্চ পর্য়ায়ে।

করোনা ভাইরাস আক্রান্ত অবস্থায় মোহাম্মদ নাসিম গত শুক্রবার (০৫ জুন) ভোরে ব্রেন স্ট্রোক করেন। পরে জরুরিভাবে তার অপারেশন করা হয়। অপারেশনের পর চিকিৎসকরা তাকে ৪৮ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখেন।

এরপর শনিবার (০৬ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার চিকিৎসায় পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। বোর্ড সভা করে তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে। সেখানে তাকে সময় বাড়িয়ে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত হয়।

রোববার (০৭ জুন) মোহাম্মদ নাসিমের ছেলে তারভির শাকিল জয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, বাবা কোমায় আছেন।

এদিকে, সোমবার দুপুরে নাসিমের নিবিড় পর্যবেক্ষণের ৭২ ঘণ্টা শেষ হয়। তার অবস্থার পরিবর্তন না হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণেই রাখা হবে। কোভিড-১৯ নেগেটিভ এলে তার পরিবার এবং রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে তাকে বিদেশে পাঠানোর চিন্তা-ভাবনা করা হচ্ছে।

যেহেতু তিনি করোনা আক্রান্ত, তাই বাইরে কোনো দেশের হাসপাতালে তাকে ভর্তি করা সম্ভব হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। এছাড়া আওয়ামী লীগ ও ১৪ দলের নেতারাও খোঁজখবর নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ০৮, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।