ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ব্যাংকিং

পূবালী ব্যাংকের নতুন এমডি মোহাম্মদ আলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
পূবালী ব্যাংকের নতুন এমডি মোহাম্মদ আলী মোহাম্মদ আলী -ফাইল ছবি

ঢাকা: পূবালী ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হয়েছেন মোহাম্মদ আলী। ব্যাংকের পরিচালনা পর্ষদ তাকে এই নিয়োগ দিয়েছে।

২০২০ সালের ১ জুলাই  থেকে তিনি পূবালী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মোহাম্মদ আলী ২০০৮ সালে মহাব্যবস্থাপক ও চিফ টেকনিক্যাল অফিসার পদে ব্যাংকটিতে যোগ দেন। পরবর্তীতে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি পান।

তিনি পূবালী ব্যাংকের ক্রেডিট কমিটির চেয়ারম্যানসহ বিভিন্ন সময়ে চিফ রিস্ক অফিসার ও সিআইও হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এডিশনাল এমডি) হিসেবে ইন্টারন্যাশনাল ডিভিশন, ক্রেডিট ডিভিশন, ট্রেজারি ডিভিশন, কনজুমার ক্রেডিট, কার্ড ইত্যাদি বিভাগে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ আলী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজ, আইবিএ থেকে এক্সিকিউটিভ এমবিএ (মার্কেটিং) এবং এইউএসটি থেকে এমবিএ (ফিন্যান্স) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও কনফারেন্সে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
জেডএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।