ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

আবারও নিয়োগ পাচ্ছেন রাষ্ট্রীয় তিন ব্যাংকের এমডি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, মে ২৫, ২০১৬
আবারও নিয়োগ পাচ্ছেন রাষ্ট্রীয় তিন ব্যাংকের এমডি!

ঢাকা: রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে আবার নিয়োগ পাচ্ছেন বর্তমান তিন ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। তাদের মেয়াদ শেষ হলেও ফের নিয়োগ দেওয়া হতে পারে।

 

সম্প্রতি ব্যাংকটির পরিচালনা পর্ষদ থেকে তাদের নিয়োগের সুপারিশ অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান বিভাগে পাঠানো হয়েছে।

 

সোনালী ব্যাংকের এমডি প্রদীপ কুমার দত্তের মেয়াদ শেষ হচ্ছে ৭ জুন, অগ্রণী ব্যাংকের সৈয়দ আব্দুল হামিদের ২২ জুন এবং রূপালী ব্যাংকের এম ফরিদ উদ্দিনের মেয়াদ শেষ হবে ৭ জুলাই।

বুধবার (২৫ মে) বিকেলে ব্যাংক তিনটির পর্ষদের সুপারিশ নিয়ে বৈঠক করেছে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।
 
বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান, অতিরিক্ত সচিব গোঁকুল চাদ দাস, ফজলুর রহমান, অরজিৎ চৌধুরী, কামরুন্নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।
 
ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের একজন অতিরিক্ত সচিব বলেন, মেয়াদ শেষ হওয়ার আগেই এই তিন ব্যাংকের এমডি নিয়োগ দেওয়া হবে।

এক্ষেত্রে তিন ব্যাংকের পুরানো এমডিদের মেয়াদ বাড়ানোর পক্ষেই মতামত গৃহীত হয়েছে। অর্থমন্ত্রীও বর্তমান এমডিদের নিয়োগ দেওয়ার পক্ষে মত দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, মে ২৫, ২০১৬
এসই/আরআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।