ঢাকা, শনিবার, ১৬ চৈত্র ১৪৩০, ৩০ মার্চ ২০২৪, ১৯ রমজান ১৪৪৫

ব্যাংকিং

সোনালী-রূপালী-অগ্রণী ব্যাংকের এমডি চূড়ান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
সোনালী-রূপালী-অগ্রণী ব্যাংকের এমডি চূড়ান্ত

ঢাকা: রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) নাম চূড়ান্ত করেছে সরকার। যেকোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে।

দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠান তিনটিতে ভারপ্রাপ্ত এমডি দিয়ে কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্র জানায়, সোনালী ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন কর্মসংস্থান ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদ। রূপালী ব্যাংকের এমডি হচ্ছেন প্রবাসীকল্যাণ ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধান। আর অগ্রণী ব্যাংকে এমডি পদে নিয়োগ পাচ্ছেন আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি মোহাম্মাদ সামস্-উল ইসলাম।

জানা যায়, সোনালী ব্যাংকের এমডি প্রদীপ কুমার দত্তের চুক্তির মেয়াদ শেষ হয় চলতি বছরের ১৭ জুন। এরপর ব্যাংকের ডিএমডি আতাউর রহমান প্রধানকে ভারপ্রাপ্ত এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরবর্তী সময়ে আতাউর রহমান প্রধানকে প্রবাসীকল্যাণ ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়। তখন সোনালী ব্যাংকের ডিএমডি দিদার মোহাম্মাদ আবদুর রবকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেওয়া হয়।

রূপালী ব্যাংক লিমিটেডের এমডি ফরিদ উদ্দিন আহমেদের চুক্তির মেয়াদ শেষ হয় ৭ জুলাই। পরবর্তী সময়ে অতিরিক্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করছেন ডিএমডি দেবাশীষ চক্রবর্তী।

ঋণ বিতরণে অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের দায়ে মেয়াদের কয়েক দিন আগেই গত ২৯ জুন অগ্রণী ব্যাংকের এমডি সৈয়দ আবদুল হামিদকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। পরবর্তী সময়ে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব নিলেও একই অভিযোগে ব্যাংকের ডিএমডি মিজানুর রহমানকেও আটক করে দুদক। বর্তমানে তিনি কারাগারে আছেন।

এ বিষয়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান বলেন, বিষয়টি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যেকোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৬
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।