ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ব্যাংকিং

ইসলামী ব্যাংকের ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর জিল্লুর রহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
ইসলামী ব্যাংকের ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর জিল্লুর রহমান

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনায় এসেছে পরিবর্তন। প্রতিষ্ঠানটির ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর ও অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন ড. মো. জিল্লুর রহমান। জেনে নেওয়া যাক তার পরিচিতি।

৩৬ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং জনতা ব্যাংক, রূপালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন জিল্লুর রহমান।  

তিনি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ও বাংলাদেশ কমার্স ব্যাংকের ডিরেক্টর এবং অডিট কমিটির চেয়ারম্যানও ছিলেন।

 

১৯৮০ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে প্ল্যানিং অ্যান্ড রিসার্চ অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন ড. জিল্লুর।  

তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম), ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) এক্সিকিউটিভ কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট ম্যানেজমেন্টে পিএইচডির পাশাপাশি ড. জিল্লুর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় মাস্টার্স ডিগ্রিও অর্জন করেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa