ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

বন্ড ছেড়ে মূলধন ঘাটতি পুরণের পরামর্শ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
বন্ড ছেড়ে মূলধন ঘাটতি পুরণের পরামর্শ

ঢাকা: রাষ্ট্রীয় মালিকানাধীন চার ব্যাংককে মূলধন ঘাটতি পূরণে বন্ড ছাড়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (২৫ মার্চ) কেন্দ্রীয় ব্যাংকের সম্মেলন অনুষ্ঠিত বৈঠকে অগ্রণী, জনতা , সোনালী ও রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে এই পরামর্শ দেন গর্ভনর ফজলে কবির।

বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ব্যাংক চারটি প্রধান নির্বাহীগণ ছাড়াও ডেপুটি গর্ভনর একেএম সাজেদুর রহমান, নির্বাহী পরিচালক মাসুদ বিশ্বাস ও মো. সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে বিগত বছরের অর্জন ও ভবিষ্যত কর্ম পরিকল্পনা তুলে ধরে সংশ্লিষ্ট ব্যাংকগুলো। খেলাপি ঋণ, মূলধন ঘাটতি ও লোকসানী শাখা কমিয়ে আনার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। কারণ রাষ্ট্রীয় এই চার ব্যাংকের সুচকগুলোর মধ্যে মূলধন ঘাটতিই এখন বড় সমস্যা। মূলধন ঘাটতি পূরণে ব্যাংকগুলোর সহায়তা চাওয়ার প্রেক্ষিতে বন্ড ছেড়ে মূলধন সংগ্রহ করার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মূখপাত্র সিরাজুল ইসলাম বলেন, রাষ্ট্রীয় চার ব্যাংকের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেছে কেন্দ্রীয় ব্যাংক। এসময় ব্যাংকগুলোর সমস্যা তুলে ধরেন এমডিরা। মূলধন ঘাটতি পূরণে ব্যাংকগুলোকে বন্ড ছাড়ার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয়।

বাংলাদেশ সময়: ০৫৫০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
এসই/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa